,

image-439846-1625565242

গজারিয়ায় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরের ধসেপড়া বারান্দা মেরামত

হাওর বার্তা ডেস্কঃ গজারিয়ার বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়া নদীর পাড়ে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর তৈরি করতে না করতেই ভেঙে পড়ে।

এ খবর বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হওয়ার একদিনের মাথায় পুনর্নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। নতুন করে রড, সিমেন্ট, বালু ও ইট দিয়ে নির্মাণ করা হয়েছে ভেঙে যাওয়া পিলার।

মঙ্গলবার বেলা ১১টায় সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করে তা মেরামত করান। এ সময় আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ক্যাপ্টেন মোস্তাকিম, বালুয়াকান্দি ইউনিয়ন চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল প্রমুখ।

টানা বৃষ্টিতে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় গৃহহীনদের দেওয়া উপহারের প্রত্যেকটি ঘরই ঝুকির মধ্যে রয়েছে। শনিবার রাতে ভেঙে পড়ে ঘরের বারান্দার কিছু অংশ।

মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার বালুয়াকান্দির বড় রায়পাড়া গ্রামের নদীর পাশে বালু ভরাট করে ঝুকিপূর্ণ এলাকায় এ আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়া গ্রামে তৈরি করা হয় ২৮টি ঘর। এর মধ্যে একটি ঘরের বারান্দা শনিবার ধসে পড়ে।

গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, বৃষ্টির ফলে একটি ঘরের নিচের মাটি সরে গিয়ে তার কিছু অংশ ও একটি কলাম ভেঙে যায়। ইতোমধ্যে তার দপ্তর বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে।

গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, কয়েক দিনের টানা বর্ষণে একটি ঘরের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়েছিল, তা মেরামত করে দেওয়া হয়েছে। এসব ঘর নির্মাণে কোনো অনিয়ম হয়নি উল্লেখ করে তিনি বলেন, সরকারি গাইডলাইন মেনে ঘরগুলো নির্মাণ করা হয়েছে। কয়েকটি পরিবার সেখানে থাকা শুরু করেছে।দ্রুত সেখানে বিশুদ্ধ খাবার পানিসহ অন্য সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর