সড়কে কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহের ধোবাউড়ায় সংস্কার না করায় সড়কে কচুগাছ লাগিয়ে অভিনব এক প্রতিবাদ করেছেন স্কুলশিক্ষার্থী ও এলাকাবাসী।

উপজেলার বাঘবেড় ইউনিয়নের মুন্সীরহাট বাজার থেকে শালকোনা হয়ে বেলতলী বাজার পর্যন্ত রাস্তায় এ কচুগাছ লাগিয়ে প্রতিবাদ করেছেন তারা।

স্থানীয়রা জানান, উপজেলার বাঘবেড় ইউনিয়নের মুন্সীরহাট বাজার থেকে বেলতলী পর্যন্ত চার কিলোমিটার কাঁচারাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে।

বর্ষার মৌসুমে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ রাস্তা দিয়ে শালকোনা, চন্দ্রকোনা, আইলাতলী, বেলতলী, গাবরাখালীসহ প্রায় ২০ গ্রামের মানুষ যাতায়াত করেন। বেহাল হয়ে যাওয়ায় ওই রাস্তা দিয়ে কোনো গাড়ি চলাচল করতে পারছে না। বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর শালকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুন্সীরহাট মুসলিম ইনস্টিটিউট, ফাজিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী যাতায়াত করার রাস্তা এটি।

উত্তর শালকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইন আহমেদ হাসিম বলেন, মুন্সীরহাট বাজার থেকে শালকোনা ও বেলতলী হয়ে সীমান্ত পর্যন্ত রাস্তাটি পাকাকরণ করা অতিজরুরি। প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করে।

এ ব্যাপারে বাঘবেড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ রব্বানী সুমন বলেন, বালু ব্যবসায়ীদের বালুভর্তি গাড়ি চলাচল করে রাস্তাটি নষ্ট হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান জানান, ধোবাউড়াতে এখনও অনেক রাস্তাঘাট কাঁচা রয়েছে; বর্ষায় কাদা হতে পারে। তবে তিনি বিষয়টি দেখবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর