,

144314pic-2

ভেজাল শিশুখাদ্যে সয়লাব ভৈরব, ২ প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে শিশুখাদ্যে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন ধরনের জুস, পাউডার দুধ এবং আইসক্রিম ও পানীয় পণ্য তৈরি করে বাজারজাত করার অপরাধে দুটি নকল ফ্যাক্টরিকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বৃহস্পতিবার পৌর এলাকার কমলপুরে রাত ৮ থেকে ১২ পর্যন্ত অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই’র অনুমোদন ছাড়া নকল শিশুখাদ্য পাউডার দুধ, আইসক্রিমসহ ভেজাল পানীয় পণ্য তৈরি করে বাজারজাত করার অপরাধে ফ্যাক্টরির মালিক ইদ্রিস মিয়াকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা। এছাড়া একই অভিযোগে সন্ধ্যায় চণ্ডিবের এলাকায় অভিযান চালিয়ে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় পানীয় জাতীয় খাদ্যপণ্য তৈরি করার অপরাধে ফ্যাক্টরির মালিক ইব্রাহিম মিয়াকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। পরে এছাড়াও অভিযানে ২০ লাখ টাকার মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, দুটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় ক্ষতিকর রাসায়নিক উপাদান দিয়ে জুসসহ শিশুখাদ্য তৈরি ও বাজারজাত করার অপরাধে ফ্যাক্টরির মালিক ইব্রাহিম মিয়াকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে কমলপুরে ক্ষতিকর রাসায়নিক উপাদান দিয়ে শিশুখাদ্য তৈরি ও বাজারজাতের অপরাধে আরেকটি ফ্যাক্টরির মালিক ইদ্রিস মিয়াকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ২০ লাখ টাকার মালামাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে ভৈরব থানা পুলিশ সদস্যরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর