,

1

মুন্সীগঞ্জে ভয়াবহ বিস্ফোরণে মেয়রের স্ত্রীসহ আহত ১৩

হাওর বার্তা ডেস্কঃ মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার সদ্য পাস করা মেয়র আবদুস সালামের বাসায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পৌরসভার দু’প্যানেল মেয়র, এক কাউন্সিলর ও মেয়রের স্ত্রীসহ ১৩ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে পৌরসভার রামগোপালপুর এলাকায় মেয়রের বাসার তৃতীয় তলার শয়নকক্ষে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে মেয়র অক্ষত রয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে মিরকাদিম পৌরসভার রামগোপালপুরে মেয়রের বাসায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধদের মধ্যে ১১ জনকে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

স্বজনরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় মেয়রের বাসায় দাপ্তরিক কাজে যান ৪-৫ জন ওয়ার্ড কাউন্সিলর, অফিস স্টাফ ও কর্মীরা। এ সময় ৪ তলা ভবনের চতুর্থ তালায় হঠাৎ করে বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে চারিদিকে আগুন ছড়িয়ে পড়ে। দগ্ধ হন মেয়রের স্ত্রীসহ বেশ কয়েকজন।

তাৎক্ষণিক দগ্ধ ও আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ১১ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়। বাকী দুইজনকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে ফায়ার স্টেশনের কর্মকর্তা, হাতিমারা পুলিশ ফাঁড়ি ও সদর থানা পুলিশও বিষয়টি তদন্ত করছে। তবে কীভাবে বিস্ফোরণ ঘটেছে তা কেউই বলতে পারছে না।
ঘটনাস্থলে থাকা প্যানেল মেয়র রহিম বাদশা জানান, এ সময় তারা পৌরসভা-সংক্রান্ত কাজে সেখানে মিলিত হয়েছিলেন।
আহত ব্যক্তিরা হলেন মিরকাদিম পৌরসভার প্যানেল মেয়র রহিম বাদশা (৫৫), আওলাদ (৪০), কাউন্সিলর দ্বীন ইসলাম, মেয়র আবদুস সালামের স্ত্রী কানন (৪০), তাইজুল (২৬), মো. মোশারফ (৬২), মনির হোসেন (৫০), শ্যামল দাশ (৪৫), পান্না (৫০), কালু (৪০), কানন (৪০) ও মো. সোহেল (৫২)।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, বিস্ফোরণের বিষয়টি ফায়ার সার্ভিস ও পুলিশের তদন্তের পরে জানা যাবে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পরবর্তী সময়ে ঘটনা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর