রৌমারী সীমান্তে ভারতীয় দুই চোরাকারবারি গ্রেপ্তার

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামের রৌমারী সীমান্তে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও বিজিবি’র যৌথ অভিযানে ভারতীয় দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর ১২টার দিক আন্তর্জাতিক পিলার ১ হাজার ৫৪ এর কাছে খেতারচর নামক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার দক্ষিণ শালমারা থানার দ্বীপচর এলাকার মৃত শমসের আলীর ছেলে গোলজার হোসেন (২২) এবং একই এলাকার আকবর আলীর ছেলে তৈয়ব আলী (২০)।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক মহিসুজ্জামান বলেন, চোরাচালান করার লক্ষ্য আন্তর্জাতিক সীমানা পিলার ১ হাজার ৫৪ এর কাছে দক্ষিণ গেইটের কালভার্টের নিচে দিয়ে ওই দুই ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এ সময় এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে দাঁতভাঙ্গা বিওপি ক্যাম্পের বিজিবির টহল দল তাদের আটক করেন।

তিনি আরও বলেন, তারা বিভিন্ন সময় ভারত-বাংলাদেশে মাদকসহ বিভিন্ন পণ্য চোরাচালান করত। আটক ব্যক্তিদের রৌমারী থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থক একটি মামলা করা হয়েছে।

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া জানান, ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা করেছেন। মামলা নং-১৬। শুক্রবার তাদের কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর