,

image-402835-1615971805

৯ দেশের প্রতিযোগীদের নিয়ে আখাউড়ায় ম্যারাথন দৌড়

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৯ দেশের প্রতিযোগীদের নিয়ে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৬টায় আখাউড়া উপজেলা পরিষদ মাঠে কুমিল্লার আখাউড়া ছাত্রকল্যাণ পরিষদ প্রথমবারের মতো আখাউড়ায় এ প্রতিযোগিতার আয়োজন করে।

দেশের বিভিন্ন স্থান থেকে পাঁচ শতাধিক প্রতিযোগী দুটি গ্রুপে ২১ ও ১০ কিলোমিটার ম্যারাথনে অংশগ্রহণ করে। এ ম্যারাথন উপলক্ষ্যে আখাউড়ায় নতুন সাজে সেজেছিল।

সকাল ৬টায় ম্যারাথনের উদ্বোধন করেন আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল। এ সময় আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম, কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের সহকারী অধ্যাপক মো. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কুমিল্লাস্থ আখাউড়া ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সুকান্ত চক্রবর্তী বলেন, বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, ভুটান, জাপান, চীন, কেনিয়া, মালদ্বীপ ও থাইল্যান্ডের প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নিয়েছেন।

তিনি আরও বলেন, আখাউড়া একটি সীমান্তবর্তী উপজেলা, এখানে মাদকের কুফল রয়েছে। তাই জনগণকে খেলার প্রতি উৎসাহ ও সচেতন করতে তারা আখাউড়াকে বেছে নিয়েছেন।

ম্যারাথনে দেশের বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী দৌড়বিদ ২০ বছর বয়স থেকে শুরু করে ৬১ বছর বয়সিরা অংশ নেন। ম্যারাথন কেন্দ্র করে আখাউড়ায় উৎসবের আমেজ বিরাজ করে। পরে উপজেলা পরিষদ মাঠে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর