,

8612_Cycling

হাওরের নান্দনিক সড়কে কিশোর-কিশোরীরা মাতলো সাইকেল উৎসবে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরের সারা বছর চলাচল উপযোগী দৃষ্টিনন্দন সড়কে শতাধিক ছেলে-মেয়ে সাইকেল চালানোয় তাদের মুন্সিয়ানা দেখিয়েছে। বৃহস্পতিবার (১১ মার্চ) তাদের সাইকেল উন্মাদনাকে ঘিরে মুখরিত ছিল রাষ্ট্রপতির স্বপ্নের এই সড়ক।

সাইকেলকে জনপ্রিয় করতে এবং সড়কটিকে সাইক্লিংয়ের আন্তর্জাতিক ভেন্যু হিসেবে পরিচিতি দিতে প্রথমবারের মতো সেখানে অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক সাইক্লিং প্রতিযোগিতা। যাতে দেশের ছয়টি জেলার শতাধিক প্রতিযোগি অংশ নেয়।

মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত সাইক্লিং কমপিটিশন দেখতে সকাল থেকে হাওরের লোকজন তাদের প্রিয় অলওয়েদার সড়কের দুপাশে অবস্থান নেয়। হাওর এলাকায় কোনোদিন এ ধরণের প্রতিযোগিতা না হওয়ায় স্থানীয়দের তা নিয়ে ছিল বিরাট আগ্রহ।

বেলা ১১টার দিকে শুরু হয় প্রতিযোগিতা।এতে ৬ টি জেলা ও ১৮ টি দলের ১১২ জন বালক এবং বালিকা অংশ নেয়।

বাংলাদেশ স্কুল স্পোর্টস এসোসিয়েশন এ বয়স ভিত্তিক সাইক্লিং প্রতিযোগিতার আয়োজন করে।

হাওরে সাইক্লিং প্রতিযোগিতা দেখে উচ্ছ্বসিত হন রাষ্ট্রপতির বড় ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

নতুন ধরণের যানজটহীন দৃষ্টিনন্দন সড়কে সাইকেল প্রতিযোগিতায় অংশ নিয়ে খুশি ছিল প্রতিযোগিরাও।

প্রতিযোগিতায় বয়স ভিত্তিক তিনটি বালক ও তিনটি বালিকা গ্রুপের সেরাদের সাইকেল পুরষ্কার দেওয়া হয়। তাছাড়া অংশগ্রহণকারী সবাইকে বিভিন্ন ধরণের পুরষ্কার দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এছাড়া কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান আছিয়া আলম, উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান, জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ, মিঠামইন থানার ওসি মো. জাকির রব্বানী, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান শরীফ কামাল, জেলা পরিষদ সদস্য সমীর কুমার বৈষ্ণব প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর