,

098

আজ ভাসানচরে আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা

হাওর বার্তা ডেস্কঃ পঞ্চম ধাপের দ্বিতীয় পর্বে চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাব জেটি থেকে নৌবাহিনীর ৫টি জাহাজযোগে আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা ভাসানচর পৌঁছেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সোয়া ১১টার মধ্যে রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর ৫টি জাহাজ ভাসানচরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বৃহস্পতিবার বেলা  ১২টায় এ তথ্য নিশ্চত করেছেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কক্সবাজারের উপ সচিব মোহাম্মদ সামছু-দ্দৌজা।

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ৬ষ্ঠ দফায় এসব রোহিঙ্গাদের ভাসানচর নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে গতকাল বুধবার ৫ম দফায় ভাসানচর গেছেন ২ হাজার ২৬০ জন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন দফতর সূত্রে জানা যায়, টেকনাফ উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে যারা স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী তাদের নাম তালিকাভুক্ত করে সরকারি ব্যবস্থাপনায় তাদের ভাসানচরে নিয়ে যাওয়ার উদ্যোগ নেয়া হয়। এর আগে ৫ দফায় প্রায় ১২ হাজারেরও বেশি রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। বৃহস্পতিবার ৬ষ্ঠ দফায় স্বেচ্ছায় ভাসানচর গেলেন ১ হাজার ৭৫৯ জন রোহিঙ্গা।

এই রোহিঙ্গাদের বুধবার কক্সবাজারের উখিয়া থেকে চট্টগ্রামের পতেঙ্গায় অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, এর আগে প্রথম দফায় গত ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন, দ্বিতীয় দফায় গত ২৮ ডিসেম্বর ১ হাজার ৮০৫ জন, তৃতীয় দফায় ২৯ ও ৩০ জানুয়ারি ৩ হাজার ২০০ জন এবং  চতুর্থ দফায় ১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রায় ৪ হাজার এবং ৫ম দফায় ৩ মার্চ ২২৬০ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। মূলত ভাসানচরে উন্নত বসবাসের সব রকম সুযোগ সুবিধা থাকায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গারা ভাসানচর যেতে ব্যাপকভাবে আগ্রহী হয়ে উঠেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর