,

4

চট্টগ্রামে ছাত্রলীগের কমিটি নিয়ে বিক্ষোভ সড়ক অবরোধ আগুন

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগের সদ্যঘোষিত কমিটি নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কমিটি ঘোষণার পর সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করেছেন বিপুল সংখ্যক নেতা কর্মী। তাদের দাবি, কলেজটিকে শিবিরমুক্ত করার পর যারা ছাত্রলীগকে ক্যাম্পাসে সংগঠিত করেছেন, তাদের বাদ দিয়ে ছাত্রদল-শিবিরের কর্মীদের দিয়ে কমিটি করা হয়েছে।
বুধবার রাত ৮টার দিকে নগরীর চকবাজার এলাকায় মহসীন কলেজের সামনে বিক্ষোভ করেন কয়েক’শ নেতাকর্মী।
এর আগে বিকেলে সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগের ৪২ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে আহবায়ক করা হয়েছে কাজী নাঈমকে। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর কমিটির অনুমোদন দেন।
কমিটিতে সঠিকভাবে মূল্যায়ন না হওয়ার অভিযোগে পদবঞ্চিত একদল নেতাকর্মী প্রথমে কলেজ ক্যাম্পাসে মিছিল করেন। এরপর তারা সড়কে নেমে আসেন। সেখানে ইমু ও দস্তগীরের ছবিতে আগুন দিয়ে তারা বিক্ষোভ করেন। এসময় তারা ইমু-দস্তগীরের বিরুদ্ধে স্লোগানও দেন। নতুন কমিটিতে বঞ্চিতদের বড় অংশ নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারী হিসেবে পরিচিত।

পদবঞ্চিতদের অভিযোগ মোবাইল চোর, ছাত্রদল-শিবিরের কর্মীদের দিয়ে কমিটি করা হয়েছে। আমরা এই কমিটি মানি না। বর্তমান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদ নেই। তাদের কমিটি ঘোষণারও এখতিয়ার নেই।

দুই যুগের বেশী সময় ধরে ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে থাকা চট্টগ্রাম সরকারি কলেজ ও সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজে ২০১৫ সালের ১৬ ডিসেম্বর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে ছাত্রলীগ। এরপর থেকে কার্যত এই দুই কলেজে শিবিরের কার্যক্রম নেই। শিবিরমুক্ত ক্যাম্পাসে এখন সক্রিয় আছে একমাত্র ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর