,

9

কালকিনিতে মেয়র প্রার্থী নিখোঁজের প্রতিবাদে থানা ঘেরাও-সংঘর্ষ

হাওর বার্তা ডেস্কঃ এবার মাদারীপুরের কালকিনি পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ নিখোঁজ হয়েছেন। প্রার্থী নিখোঁজের সংবাদ ছড়িয়ে পড়লে সাথে সাথে তার সমর্থকরা বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে। এসময় স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষে প্রায় ২০ জনের মতো আহত হয়।

স্বতন্ত্রপ্রার্থীর স্বজন ও সমর্থকরা জানায়, শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে কালকিনি পৌর এলাকার পালপাড়ায় নির্বাচনী প্রচারণা চালান স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ। তখন তার ফোনে একটি কল আসে। তাৎক্ষণিক সেখানে কালকিনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা গাড়ি নিয়ে হাজির হন। পরে সেখান থেকে তিনি সবুজকে পুলিশের গাড়িতে নিয়ে যান। এর কিছুক্ষণ পরই নিখোঁজ হয় সবুজ। প্রতিবাদে বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে সবুজের সমর্থকরা। এ সময় কালকিনি-ভুরঘাটা ও কালকিনি-মাদারীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সবুজকে মুক্ত করার বিক্ষোভে থানার সামনে দেশীয় অস্ত্রশস্ত্র হামলা চালায় নৌকার সমর্থকরা। এর ফলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হয় প্রায় ২০ জন। ভাংচুর করা হয় আশেপাশে থাকা দোকানপাট গুলোতে। এ সংঘর্ষের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ভূমিকা ছিল খুব রহস্যজনক। অন্যদিকে সবুজকে তুলে নিয়ে যাবার বিষয়ে অস্বীকার করেছে থানা পুলিশ।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, সবুজ নিজে তার ব্যক্তিগত কাজে ঢাকায় যাবেন। আমি মাদারীপুরে যাচ্ছিলাম তাই তিনি আমার গাড়িতে চড়ে মাদারীপুর গেছেন। এরপর তিনি কোথায় তা জানি না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর