,

Capture01-1903130828

বালুবাহী যানবাহন চলাচলের বিরুদ্ধে দুর্গাপুরে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার সীমান্তে দুর্গাপুর পৌরশহরের ভিতর দিয়ে সকল ধরনের বালুবাহী যানবাহন বন্ধের দাবীতে  সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ওষুধের দোকান ব্যতীত সকল ধরনের দোকাট পাট বন্ধ রেখেছে ব্যবসায়ীগন ।

দীর্ঘদিন ধরে দুর্গাপুর পৌর শহরের প্রধান প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় দোকানের সামনে কাঁদা জমে স্তুপে পরিনত হয়েছে। সারাদিন ভেঁজা বালু পরিবহনে হাজার হাজার ট্রাক ও লরির দীর্ঘক্ষণের যানজটের ফলে ঠিকমত ব্যবসা পরিচালনা করতে পারছেন না ব্যবসায়ীরা।

ভেজা বালু পরিবহন করার ফলে পথঘাট পেছল ও কাদাযুক্ত হওয়ায় চলাফেরায় বিপাকে পড়েছেন এলাকার যাত্রীরা।বার বার আবেদন ও মানবন্ধন কর্মসূচি পালন করে ও এর কোন প্রতিকার করতে পাচ্ছেন না ব্যবসায়ী মহল। সবশেষে উপায় না পেয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে দোকানপাট। এতে ফার্মেসিসহ জরুরি প্রতিষ্ঠান খোলা থাকবে।

বিভিন্ন সময় উপজেলা প্রশাসনকে জানানো হলেও আশ্বাস্ত করেন, কিন্তু এ পর্যন্ত কোন প্রতিকার ও সুফল পায়নি ব্যবসায়ীরা। ব্যধ্য হয়ে আজ সকল ব্যবসায়ী অনিদিষ্ট কালের জন্য দোকানপাট বন্ধ রেখেছে।

দুর্গাপুরের ব্যবসায়ি মো. তাজুল ইসলাম বলেছেন, আমরা দোকানে বসে থাকতে পারি না।ট্রাকের কাদা পড়ে দোকানে মালামাল নষ্ট হয়ে গেছে।পথ চলতে গিয়ে পা থেকে মাথা পর্যন্ত কাদা ছোড়াছুড়়িতে কাপড় চোপড় নষ্ট হয়ে যায়।হাটু পর্যন্ত ময়লা নিয়ে নোংরা পরিবেশে চলতে হয় মানুষের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর