,

1

দুর্গাপুরে নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে ভেজা বালু পরিবহন ব্যবসায়ীদের ৩দিনের আল্টিমেটাম

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার সীমান্তে দুর্গাপুর পৌরশহরের ভিতর দিয়ে ভেঁজা বালু পরিবহনে নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে অসংখ্য যানবাহন। এতে আসন্ন পৌর নির্বাচনে সংকটে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ । শহরের ভিতর দিয়ে ভেঁজা বালু বন্ধকরনে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছে ব্যবসায়ীরা ।

নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার সাধারণ নির্বাচন আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনী প্রচারনা জমে উঠলেও বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে কাঁদা ভরা রাস্তা। পৌর শহরের উপর দিয়ে ভেঁজা বালু পরিবহন বন্ধ ও বিকল্প রাস্তা নির্মানের দাবীতে শহরের দোকানপাট বন্ধ করে ব্যবসায়িগন বিক্ষোভ করলে ৭ দিনের মধ্যে তা বন্ধের নিষেধাজ্ঞা দেন উপজেলা প্রশাসন। প্রশাসনের নিষেধ অমান্য করে লড়ি দিয়ে নিয়মিত চলছে ভেঁজা বালু পরিবহন।

এ নিয়ে মঙ্গলবার বিকেলে দুর্গাপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা  বলেন, আজ পুনরায় ইউএনও মহোদয়ের কাছে ৩ দিনের আল্টিমেটাম দিয়ে চিঠি দিয়ে আসছি। আগামী ৩ দিনের মধ্যে পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন বন্ধ ও বাইপাস নির্মান না করা হয় তাহলে পরদিন থেকে সকল দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করবো। ইতিপুর্বে বিক্ষোভ করার কারনে ভিজাবালু পরিবহন বন্ধ থাকলেও পরবর্তিতে শুরু হয় পুনরায় ভিজাবালু পরিবহন।

ব্যবসায়ীরা বলছেন, দীর্ঘদিন ধরে দুর্গাপুর শহরের প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় শহরের প্রায় রাস্তার ওপরে কাঁদার স্থুপে পরিনত হয়েছে। প্রতিদিন হাজার হাজার ট্রাক ও লরি গাড়ীর জ্যাম লেগে থাকায় ব্যবসা-বানিজ্য সহ পৌর নিবাচনী প্রচারনায় বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে। শহরের রাস্তা গুলোর প্রায় অংশেই খানা-খন্দ ও কাঁদা পানি জমে থাকায় শুস্ক এই মৌসুমেও সড়কে যেন বর্ষার আমেজ বিরাজ করছে। পর্যটন এলাকা হওয়া সত্তেও রাস্তাঘাট নস্ট থাকার কারনে আসছেন না এই এলাকায়।
তারা আরও বলেন,দোকান খুলে বসে থাকা ছাড়া  কোন উপায় নাই। প্রশাসনের কাছে আমাদের দাবী, দিনের বেলা পৌর শহরে ভেঁজাবালু পরিবহন বন্ধসহ শহরের পাশ দিয়ে বিভিন্ন বালুমহলের বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মানের ব্যবস্থা করতে হবে। এ অবস্থা থেকে পরিত্রাণ চাই।
দুর্গাপুরের ইউএনও ফারহানা খাতুন বলেন, দুই একদিনের মধ্যেই বাইপাস সড়কের কাজ শেষ হলে আর সমস্যা হবে না।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর