নেত্রকোনায় ডাকঘরের জায়গা দখল করে ঘর নির্মাণ করেছে নৈশপ্রহরী

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোণার সীমান্তে কলমাকান্দা  উপজেলায়  লেংগুরা বাজারে  সরকারি ডাকঘরের সামনের  জায়গা অবৈধভাবে দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে পশ্চিম লেংগুরার লাল মিয়ার বিরুদ্ধে। সে লেংগুরার সরকারি স্বাস্থ্য কেন্দ্রের নৈশ প্রহরী।

সরেজমিনে ঘুরে সীমান্তবর্তী লেংগুরা বাজারে সরকারি ডাকঘরের সামনে জায়গায় অবৈধভাবে দখল করে একটি টিনের চাপড়া ঘর নির্মাণ করার সত্যতা পাওয়া গেছে। যার ফলে ডাকঘরের স্টাফের স্বাভাবিক কাজের সমস্যা হচ্ছে।

স্থানীয় ইউপির চেয়ারম্যান মো. সাইদুর রহমান ভূইয়া জানান, সম্প্রতি রাতের আঁধারে লাল মিয়া নামে লোকটি ডাকঘরের সামনে অবৈধভাবে স্থাপনা তৈরি করেছেন। এ বিষয়টি আমি ইউএনও ও এ্যাসিল্যান্ড মহোদয়কে জানিয়েছি। এ অবৈধ দখলদারের দ্রুত উচ্ছেদ চেয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

পোষ্ট মাস্টার প্রদীপ বনিক জানান, ডাক অধিদপ্তর ময়মনসিংহ ও নেত্রকোণার ঊর্ধ্বতন কতৃপক্ষকে বিষয়টি অবহিত আমি করেছি। ডাকঘর ঘেঁষে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় ডাকঘরের স্বাভাবিক কাজের সমস্যা হচ্ছে। ওই ভূমিতে অবৈধভাবে কেউ যেনো কোনো স্থাপনা নির্মাণ না করতে পারে দৃষ্টি আকর্ষণ করেছেন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কতৃপক্ষের।

লেংঙ্গুরা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা ( ভারঃ) আল আমিন বলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় থেকে আমাকে বিষয়টি জানালে আমি স্যারের নির্দেশে সরকারি জায়গায় অবৈধভাবে সদ্য নির্মিত টিনের চাপড়া ঘরটিকে দ্রুত ভেঙ্গে নেওয়ার জন্য লাল মিয়াকে বলেছি। কিন্তু উনি  কোন কথাই কর্ণপাত করেছেন না।

এবিষয়ে অভিযুক্ত লাল মিয়ার মুঠোফোনে একাধিকবার রিং হলেও রিসিভ করেননি তিনি।

এব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমিত রায় এর নিকট জানতে চাইলে তিনি বলেন,আমি বিষয়টি শুনেছি। সরেজমিন তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর