হবিগঞ্জে সরকারি আমন ধান-চাল সংগ্রহ

হাওর বার্তা ডেস্কঃ হবিগঞ্জ সদর উপজেলায় সরকারের অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ মো. আবু জাহির (এমপি)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আল আমিনুল ইসলাম, কাউন্সিলর মো. জাহির মিয়া এবং সাংবাদিক ও ব্যবসায়ী ফজলে রাব্বী রাসেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আল আমিনুল ইসলাম জানিয়েছেন, হবিগঞ্জ সদর উপজেলায় ২০২০-২১ বছরে ৮শ’৪ টন সিদ্ধ ও ১শ’৮৯ টন আতপ চাল এবং ৩৬০ কেজি আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিদ্ধ চাল ৩৭, আতপ চাল ৩৬ এবং আমন ধানের সরকারি মূল্য নির্ধারণ করা হল ৩৬ টাকা কেজি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য আলহাজ মো. আবু জাহির (এমপি) বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য। দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ব্যবসায়ীদেরকে তাদের ধান সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর