নানা আয়োজনে নেত্রকোণায় শহীদ জান্টু রায় মৃত্যুবার্ষিকী পালিত

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোণায় নানা আয়োজনে শহীদ জান্টু রায় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।আজ শুক্রবার শহীদ জান্টু রায় স্মৃতি সংসদের উদ্যোগে পালিত কর্মসূচির মধ্যে ছিল, শহীদ জান্টু রায়ে প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কারো পতাকা উত্তোলন, কাল ব্যাজ ধারণ, শোক র‌্যালী, শহীদ জান্টু রায়ের  স্মৃতি ফলকে পূস্পস্তবক অর্পণ।

১৯৭৭ সালে ১ জানুয়ারি জেলার কলমাকান্দা উপজেলার পাঁচগা ভারতীয় সীমান্ত অঞ্চলের বেতগড়ায় তৎকালীণ সীমান্ত বাহিনীর সাথে সম্মূখ যুদ্ধে শহীদ হন জান্টু রায়। এ সময় তার সাথে এডভোকেট রজব আলী ও পল্টু সাহা শহীদ হন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু স্বপরিবারে নিহত হওয়ার পর বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে প্রতিরোধ যুদ্ধে অংশ নেন।

সকালে শহরের ছোটবাজারের আওয়ামী লীগের কার্যালয়ে প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ করেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রশান্ত রায়সহ অন্যরা। পরে সেখান থেকে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাতপাইয়ে শহীদ জান্টু রায়ের স্মৃতি ফলকে পূস্পস্তবক অর্পণ করা হয়। এসব কর্মসূচিতে  বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধ যোদ্ধা বাবন ঘোষ, সাবেক ছাত্রনেতা হুমায়ূন কবীর লিটন, প্রত্যাশঅ সাহিত্য গোষ্ঠীর সভাপতি দেবাশীষ সরকার, স্মৃতি সংসদের সভাপতি সুভাষ রায়, কালিদাস রায়সহ অন্যরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর