,

27

দুর্গাপুরে নানা আয়োজনে পালিত হচ্ছে বড়দিন

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার সীমান্ত এলাকা দুর্গাপুরে নানাা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। যথাযথ ধর্মীয় আচার-অনুষ্ঠান, আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে পালিত হচ্ছে দিনটি।

এ উপলক্ষে জেলার দুর্গাপুর উপজেলার মনসা ভেদীকুডা ব্যাপ্টিষ্ট মন্ডলিতে সকাল থেকেই দেখা গেছে উৎসবের আমেজ। ধর্মীয় সকল রীতি নীতি মেনে ইলিয়াস দালবৎ পাবনের পরিচালনায় উৎসবে যোগদেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা।
এছাড়াও সবচেয়ে বড় ক্যাথলিক গীর্জা রানীখং মিশনে পালিত হয়েছে বড়দিন। আর এ দিন উপভোগ করতে সকল ধর্মের নানা বয়সের মানুষের পদচারণায় মুখরিত ছিল মিশন চত্তর। দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ে মুখরিত হয়ে উঠে দূর্গাপুরের বিরিশিরিসহ রানীখং মিশন।

আজ শুক্রবার সকালে উপজেলার বিরিশিরিতে যিহোবা শালোম ইভানজেলিক্যাল হলিনেস চার্চে প্রার্থনার মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। এ সময় চার্চের ফাদার পিযুষ বাউল প্রার্থনা পরিচালনা করেন। অন্যদিকে উপজেলার সবচেয়ে বড় এবং নান্দনিক ক্যাথলিক গীর্জায় যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে ঈশ্বরের কাছে দেশ ও দেশের সকল জাতির শান্তি কামনায় প্রর্থানা করা হয়।
এছাড়াও উপজেলার বিজয়পুর, ফারাংপাড়া, লক্ষীপুর বারোমারিসহ ছোট বড়, ব্যাক্তিগত প্রায় ৬৪ টি গীর্জায় এ উৎসব পালিত হয়েছে।

এদিকে দিবসটি উপলক্ষে কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে বলে জানান, দুর্গাপুর ইউএনও ফারজানা খাতুন।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর