,

5

কানাডায় বিদেশ ভ্রমণকারীদের কোভিড টেস্টে নতুন নিয়ম

হাওর বার্তা ডেস্কঃ করোনা মহামারীর দুর্যোগের এই মুহূর্তে বিদেশে ভ্রমণের জন্য কানাডার অন্টারিয়া প্রদেশের বাসিন্দারা বিনা পয়সায় কোভিড টেস্ট করাতে পারবেন না।

প্রদেশটির বাসিন্দাদের সংক্রমণ থেকে বাঁচাতে প্রয়োজনীয় টেস্ট সরকারি অর্থায়নেই করা হবে। এ ক্ষেত্রে নাগরিকদের কোনো ফি দিতে হবে না।

এই প্রসঙ্গে অন্টারিওর ডেপুটি প্রিমিয়ার এবং স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিনা ইলিয়ট বলেছেন, কোভিড পরিস্থিতির পরিবর্তন ঘটায় বিদেশে ভ্রমণকারীরা এখন থেকে আর বিনামূল্যে কোভিড টেস্ট করার সুযোগ পাবেন না। তবে বিদেশ ভ্রমণের শর্তের বাইরে অন্টারিয়াবাসী আগের মতোই বিনা ফিতে কোভিট টেস্ট করাতে পারবেন।

অন্টারিওর প্রধান স্বাস্থ্যকর্মকর্তা এবং স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শক্রমে অন্টারিওর প্রভিন্সিয়াল সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

১১ ডিসেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে সরকারি ঘোষণায় জানানো হয়েছে।

প্রাদেশিক সরকারের ঘোষণায় বলা হয়েছে, জনগণের করের অর্থের যথাযথ ব্যবহারের স্বার্থে সরকারি অর্থায়নে পরিচালিত কোভিড টেস্টিং নেটওয়ার্কের নীতিমালায় এই পরিবর্তন আনা হয়েছে।

উল্লেখ্য করোনা মহামারীর এই মুহূর্তে অনেক কানাডিয়ান জরুরি ভিত্তিতে নিজ দেশে যেতে হলে কোভিড টেস্ট বাধ্যতামূলক। সেই ক্ষেত্রে কোভিড টেস্টে তাদের নিজেদের অর্থ ব্যয় করতে হবে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন, মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৯ শত ১৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ৪ শত ১২ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর