অষ্টগ্রামে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

হাওর বার্তা ডেস্কঃ কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাস্কর্য ভাংচুর, জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৭ ডিসেম্বর) বিকালে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে অষ্টগ্রাম উপজেলার প্রদান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পূণরায় দলীয় কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ পরবর্তী সমাবেশে মিলিত হয়।

উল্লেখ্য- কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে কুষ্টিয়া জেলার শহরতলীর জুগিয়া পশ্চিম পাড়া এলাকার কওমী ও হেফাজত মতাদর্শী প্রতিষ্টান মাদ্রাসা ইবনে মাসউদ এর দুই শিক্ষক এবং একই মাদ্রাসার হেফজ বিভাগের দুই ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) তৎসহ ৪২৭/৩৪ ধারায় মামলা করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত হলেন- মাদ্রাসা ইবনে মাসউদ এর হেফজ বিভাগের ছাত্র কুষ্টিয়ার মিরপুর উপজেলার শিংপুর গ্রামের সমশের মৃধার ছেলে আবু বক্কর ওরফে মিঠুন (১৯), দৌলতপুর উপজেলার ফিলিফ নগর গ্রামের সামছুল আলমের ছেলে সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০), এবং একই মাদ্রাসার শিক্ষক মিরপুর উপজেলার ধুবইল গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. আল আমীন (২৭) এবং পাবনা জেলার দিয়াড় বামুন্দি গ্রামের আজিজুল মন্ডলের ছেলে মো. ইউসুফ আলী।

আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে কওমী মাদ্রাসা ভিত্তিক হেফাজতে ইসলামের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী, সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলনের নেতা, চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করিম কর্তৃক সম্প্রতি বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী উগ্র মৌলবাদী বক্তব্যে প্রভাবিত হয়ে কুষ্টিয়ার কওমি মাদ্রাসার ছাত্ররা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গেছে বলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়েছে গ্রেফতারের পর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর