,

20

টাকার অভাবে মেধাবী তিশার চিকিৎসা বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ায় ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মেধাবী শিক্ষার্থীর তিশার মেরুদণ্ডের হাড় ক্ষয় হয়ে গেছে। ক্ষয় হওয়া হাড়ের ওই অংশে মরণব্যাধি টিউমার ধরা পড়েছে।

উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত  ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ‌্যান্ড হাসপাতালে ভর্তি করে অস্ত্রোপচার করতে  হবে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। কিন্তু টাকার অভাবে তার উন্নত চিকিৎসা করাতে পারছেন না স্বজনেরা।

তিশা সদর পৌরসভার কলেজপাড়ার হাবিবুর রহমানের মেয়ে। চার বোন ও দুই ভাইয়ের মধ্যে তিশা পঞ্চম। তিশা জেলার সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির মেধাবী শিক্ষার্থী।

পরিবার সূত্রে জানা গেছে, গত অক্টোবর মাসে তিশার ব্যথা শুরু হয়। গত ১০ অক্টোবার পরিবারের লোকজন তাকে জেলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করান। অবস্থার কোনো উন্নতি  না হলে ১৩ অক্টোবর পরিবারের লোকজন তিশাকে বাড়িতে নিয়ে আসেন। পরে পরিবারের লোকজন তিশাকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল ও পরে শহীদ সোরওয়ার্দী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানকার চিকিৎসকের পরামর্শে গত ২৭ অক্টোবর ঢাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টারে তিশার এমআরই পরীক্ষা করান। পরীক্ষায় তিশার মেরুদণ্ডের ছয় শতাংশ হাড় ক্ষয় হয়ে গেছে এবং সেখানে একটি টিউমার ধরা পড়ে। ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ‌্যান্ড হাসপাতালের চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে তিশার মেরুদরণ্ড হাড় প্রতিস্থাপন ও টিউমার সরানো সম্ভব বলে জানিয়েছেন। কিন্তু এর জন্য তিন মাস সময় লাগবে এবং চিকিৎসায় প্রায়  ১০-১২ লাখ টাকা ব্যয় হবে বলে চিকিৎসকরা জানান। এখন টাকার অভাবে তিশার চিকিৎসা বন্ধ  হয়ে আছে।

তিশার মা আরজু আক্তার বলেন, ‘এখন পর্যন্ত মেয়ের চিকিৎসা লাখ টাকা খরচ হয়েছে। সেটিও ঋণ করে যোগাড় করা। সংসারে অভাব অনটন। এছাড়া আছে সন্তানদের পড়াশোনার খরচ। টাকার না থাকায় মেয়ের চিকিৎসাও বন্ধ হয়ে আছে। মেয়ের চিকিৎসার জন‌্য সবার সহযোগিতা চাই।’

তিশাকে সহযোগিতা করতে চাইলে বিকাশ নম্বর (আরজু আক্তার-ব্যক্তিগত) ০১৭৮০৪২০৯৩৫। ব্যাংক  হিসাব নম্বর ২১২১৫৭০০০৯৩১৬, ডাচ বাংলা ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর