হবিগঞ্জে ভয়াবহ আগুন, ১০০ কোটি টাকার ক্ষতি

হাওর বার্তা ডেস্কঃ হবিগঞ্জের মাধবপুরে সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার তুলার গুদামে আগুনের ঘটনায় প্রায় ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার নোয়াপাড়ার সায়হাম কটন মিলে এ আগুন লাগে। এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

সায়হাম কটন মিলের উপব্যবস্থাপনা পরিচালক এম এম রেজা বলেন, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। কটন মিলে ১০০ কোটি টাকা মূল্যের তুলা মজুত ছিল। আগুনে তা সম্পূর্ণ পুড়ে গেছে বলে মনে হচ্ছে।

সায়হাম কটন মিলের ডেপুটি জেনারেল ম্যানেজার আমিনুর রহমান জানান, গুদামে প্রায় ১৫ হাজার বেল তুলা ছিল। প্রায় সব পুড়ে গেছে।

হবিগঞ্জ ফায়ার স্টেশনের কর্মকর্তা শিমুল মো. রাফি জানান, রাত সাড়ে ১২টায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। এখনও সিলেট, হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও মাধবপুরের ফায়ার সাভির্সের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।

তিনি আরো জানান, সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার যৌথভাবে ব্যবহৃত প্রায় পাঁচ লাখ বর্গফুটের তুলার গুদামে আগুন ছড়িয়ে পড়েছে। দীর্ঘ প্রচেষ্টায় আগুনের ভয়াবহতা কিছুটা কমেছে। তবে তুলার বিশাল স্তুপের ভেতরে আগুন ছড়িয়ে পড়েছে। সেজন্য পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার সারাদিন লেগে যেতে পারে। এছাড়া এ ঘটনায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষয়-ক্ষতি হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর