আরো ৩দিন ভারীবর্ষণ থাকবে

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশে আরো তিনদিন ভারী থেকে অতি ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক।

আজ সোমবার তিনি জানান, শুক্রবার দুপুর পর্যন্ত সারাদেশে বিশেষকরে রংপুর, রাজশাহী, ময়মনসিংহসহ দেশের উত্তর ও পূর্বাঞ্চলের দিকে ভারী বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার বিকেল থেকে অতি বৃষ্টিপাতের প্রবণতা থাকলেও শনিবার থেকে এর তা হ্রাস পাবে।

ওমর ফারুক বলেন, ভারী বৃষ্টিপাত এবং মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে দেশের সব সমুদ্রবন্দরকে স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে, আজ ভারী বর্ষণের সতর্কতায় বলা হয়, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী ৮৯ মি.মি. বর্ষণ হতে পারে। ৪৪-৮৮ মি.মি. থেকে অতিভারী ৮৯ মি.মি. বর্ষণ হতে পারে।

আজকে সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঢাকায় ৬৫ মিলিমিটির, কিশোরগঞ্জের নিকলীতে ৫২ মিলিমিটার, চট্টগ্রামের সীতাকুন্ডে ৪০ এবং ফেনীতে ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে আজ বিকাল সাড়ে তিনটা থেকে রাত ১ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা,ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর