আরো তিন বছর টাইগার যুবাদের সঙ্গে থাকছেন নাভিদ

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জেতে বাংলাদেশ। এই বিশ্বকাপে তৌহিদ হৃদয়-আকবর আলীদের গুরু নাভিদ নাওয়াজের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চুক্তি অনুযায়ী আরো তিন বছর টাইগার যুবাদের কোচের দায়িত্ব পালন করবেন নাভিদ।

২০১৮ সালে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নাভিদকে নিয়োগ দেয়া হয়। তার অধীনেই বড় বড় সাফল্য পেয়েছে আকবর আলীর দল। এই কোচের সঙ্গে চুক্তি বৃদ্ধির ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে যারা যুক্ত ছিলেন তাদের সবাইকে রেখে দিব। তারা সত্যিই দারুণ কাজ করেছে। বাংলাদেশকে শিরোপা এনে দেয়ার পেছনে তাদের বড় অবদান ছিল। তাই আমরা চুক্তি বাড়িয়েছি।’

৪৬ বছর বয়সী নাভিদ নাওয়াজ ২০০৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন। এরপর কোচিংকেই বেছে নেন  পেশা হিসেবে। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত শ্রীলংকার যুবাদের নিয়ে কাজ করেছেন তিনি। সে সময় দলটির ব্যাটিং কোচ ছিলেন নাওয়াজ।

এছাড়া যুব বিশ্বকাপ জয়ী দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ারের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি। ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশের সঙ্গেই থাকছেন এই ইংলিশম্যান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর