তীব্র গরম থেকে রক্ষা পেতে যে পরামর্শ দিলেন হিট অফিসার বুশরা

দেশে তীব্র তাপপ্রবাহে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এ অবস্থায় দীর্ঘমেয়াদে সুফল পেতে বৃক্ষরোপণের পাশাপাশি সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চিফ হিট অফিসার বুশরা আফরিন। মঙ্গলবার (৬ বিস্তারিত..

জাতিসংঘের সহায়তায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে, ইঙ্গিত দিলেন আমু

সুষ্ঠু নির্বাচন করার বাধা কোথায়, তা জানতে বিএনপির সঙ্গে জাতিসংঘের মধ্যস্ততায় আলোচনা করতে চান বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। আজ বিস্তারিত..

আমি জানি এই লোডশেডিংয়ে গরমে মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মূল্যস্ফীতি ও লোডশেডিংয়ে মানুষ কষ্টে আছে। এজন্য মূল্যস্ফীতি আর বাড়তে দেওয়া যাবে না। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা বিস্তারিত..

রুটি বিক্রেতা থেকে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

ভাগ্য কখন কাকে কোথায় নিয়ে যায় কেউ জানে না। বিধাতা মানুষের জীবনের আড়ালে লুকিয়ে রাখে বিস্ময় এবং চমকপ্রদ উপহার। অনেক বড় মনীষী, তারকা, সমাজের আইডলদের অতীত জীবন খুঁজলে পাওয়া যায় বিস্তারিত..

একই ধানগাছে দুবার ফলন

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাবেক শিক্ষার্থী সৈয়দ সাজিদুল ইসলাম ও মো. তানজিমুল ইসলাম একই ধানগাছ থেকে দুইবার ধান উৎপাদনে সফল হয়েছেন। প্রায় দুই বছর ধরে পরীক্ষা-নিরীক্ষা শেষে সম্প্রতি তাঁরা সফল হয়েছেন। বিস্তারিত..

২৪ ঘণ্টার মধ্যে ডিভোর্স চান পরীমনি

২৪ ঘণ্টার মধ্যে স্বামী ও অভিনেতা শরিফুল রাজের কাছ থেকে ডিভোর্স চেয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। গতকাল রাতে একটি লাইভে এসে পরীমনি বলেন, একটা ফেক মানুষের সঙ্গে থাকতে পারব বিস্তারিত..

বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

অবশেষে বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক বিস্তারিত..

তীব্র গরমে হিট স্ট্রোক থেকে বাঁচতে করণীয়

ভ্যাপসা গরম, এক ফোঁটা বাতাস নেই, আর্দ্রতা অসহনীয়! এ রকম আবহাওয়ায় দেশের মানুষের হাঁসফাঁস অবস্থা। গ্রীষ্মের প্রথম দিকে তেমন গরম অনুভূত না হলেও জ্যৈষ্ঠের সাথেই শুরু হয়েছে দাবদাহ। ইতোমধ্যে রাজধানীসহ বিস্তারিত..

পদ্মাসেতুর সুফলে মোংলা বন্দর দিয়ে আবারও ঢাকার গার্মেন্টস পণ্য গেলো পোল্যান্ডে

গত বছরের ২৫ জুন প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে দক্ষিণবঙ্গের যে কয়টি প্রতিষ্ঠানের কার্যক্রম উল্ল্যেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে তারমধ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষ অন্যতম। পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথেই বিস্তারিত..

মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ

বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) ৮৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ মঙ্গলবার চট্টগ্রামের ভাটিয়ারীর বিএমএ প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ বিস্তারিত..