ইটনায় দিশারী রেজিলেন্স ভলেন্টার গ্রুপের দ্বিমাসিক সভা অনুষ্ঠিত

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জ ইটনায় ’তাকেদা ফার্মাসিউটিক্যালসের অর্থায়নে,পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর কারিগরি সহায়তায় পপির উদ্দোগে Advancing the Leadership of Women and Girls Towards Better Health and Climate Change দিশারী প্রকল্পের উপজেলা বিস্তারিত..

রাজশাহীর আম এত সুস্বাদু কেন

রাজশাহীর আম, বিশ্বব্যাপী যার নাম। স্বাদে আর গন্ধে এ অঞ্চলের আম এক কথায় অতুলনীয়। কিন্তু দেশের বিভিন্ন অঞ্চলে আমের আবাদ হলেও এখানকার আমে এত স্বাদ কেন? বলতে পারেন যে, আমের বিস্তারিত..

মানুষের চোখ কত মেগাপিক্সেল

প্রযুক্তির অগ্রযাত্রার এ সময়ে মেগাপিক্সেল শব্দটি খুবই পরিচিত। স্মার্টফোন বা ক্যামেরা কিনতে গেলে শুরুতেই সেটি কত মেগাপিক্সেল তা দেখে নেন। মানুষের চোখ ও ক্যামেরার মতোই। মানুষের চোখেও মেগাপিক্সেল আছে। চোখ বিস্তারিত..

হোয়াটসঅ্যাপে মেসেজ দেওয়া যাবে ফোন নম্বর ছাড়াই

মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বর্তমানে সহজেই বার্তা, ছবি বা ভিডিও আদান-প্রদানের একটি অন্যতম মাধ্যম। তবে এজন্য ব্যবহারকারীদের ফোন নম্বরের মাধ্যমে একে অন্যের সঙ্গে যুক্ত থাকতে হয়। অনেকেই নিজের বিস্তারিত..

প্রবাসীদের সর্বোত্তম সেবা দিতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

প্রবাসীদের সর্বোত্তম সেবা প্রদান এবং তাদের স্বার্থ রক্ষায় আন্তরিকতার সঙ্গে কাজ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার প্রক্রিয়ায় বিস্তারিত..

বাংলাদেশের ঋণমান কমিয়ে দিল মুডিস

বাংলাদেশের ঋণমান কমিয়ে দিয়েছে আন্তর্জাতিক ঋণমান যাচাইকারী প্রতিষ্ঠান মুডিস। সংস্থাটি বলেছে, বৈদেশিক লেনদেনের ক্ষেত্রে বাংলাদেশের উঁচু মাত্রার দুর্বলতা ও তারল্যের ঝুঁকি বিদ্যমান। সেই সঙ্গে চলমান সংকটের মধ্যে বাংলাদেশের বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিস্তারিত..

সার্টিফিকেট পোড়ানো সেই মুক্তাকে চাকরি দিলেন পলক

ফেসবুক লাইভে এসে নিজের সব শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট পোড়ানো মুক্তা সুলতানাকে চাকরি দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন তার স্ত্রী আরিফা জেসমিন বিস্তারিত..

সুষ্ঠু নির্বাচনের পক্ষে থাকলে ভিসানীতি নিয়ে ভয়ের কিছু নেই

যারা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পক্ষে থাকবে তাদের যুক্তরাষ্ট্রের ভিসানীতি নিয়ে ভয় পাওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। মঙ্গলবার (৩০ মে) ঢাকায় এডওয়ার্ড এম বিস্তারিত..

লাইভে সনদ ছিঁড়ে ফেলা সেই বাদশা এখন কৃষক

নীলফামারীর ডিমলার যুবক বাদশা মিয়া। প্রায় ২০টি সরকারিও বেসরকারি প্রতিষ্ঠানে লিখিত ও মৌখিক পরীক্ষা দেওয়ার পরও চাকরি পাননি তিনি। এভাবে একসময়ে শেষ হয়ে যায় তার  সরকারি চাকরির বয়সের সীমা।  এক বিস্তারিত..

বাংলাদেশে গণতন্ত্র হত্যার কলঙ্কজনক অধ্যায় জিয়ার হ্যাঁ-না ভোট : জয়

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা ও বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, বঙ্গবন্ধুকে নির্মমভাবে সপরিবারে হত্যার পর অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে তা পাকাপোক্ত করতে ন্যাক্কারজনকভাবে হ্যাঁ-না ভোটের আয়োজন করেছিলেন জেনারেল বিস্তারিত..