মদনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক বন্ধুর মাথা ফাটিয়ে দিলো অন্য তিন বন্ধু

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার বাড়রী (শিবপুর) গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সুনিল চন্দ্র বিশ্বাসের ছেলে পিয়াস চন্দ্র বিশ্বাসের(১৮) মাথা ফাটিয়ে দিলো একই গ্রামের তারই তিন বন্ধু আশাদুল(১৮), তুর্জয়(১৯) বিস্তারিত..

বর্তমান প্রেক্ষাপটে বহু নীপিড়নের পর নারীরা ঘুরে দাঁড়িয়েছে

 ড. গোলসান আরা বেগমঃ নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া নারী সমাজকে অন্ধকার কুটুরী থেকে টেনে বের করে এনেছিলো আলোর দুয়ারে। নারীকে দেখিয়েছিলো সূর্যের মুখ, স্বাধীনতার শুবিশাল আকাশ।শুনিয়েছিলো নারী মুক্তির গান। বিস্তারিত..

মদনে দু’পক্ষের বিরোধে বিপাকে বর্গাচাষী রাজন

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদনে গোবিন্দশ্রী ইউনিয়নের ধনপুর গ্রামে দু’পক্ষের জমির বিরোধের জেরে বিপাকে পরেছে বর্গাচাষী রাজন মিয়া। পদমশ্রী মৌজায় ২০৫৯ (বিআরএস) খতিয়ানে ১৯৯৩ দানে ৩৫ শতাংশ জমির পাকা ধান বিস্তারিত..

লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য ও অন্যান্য কমনওয়েলথ অঞ্চলের রাজা ও রানী হিসেবে তৃতীয় চার্লস ও তার পত্নী ক্যামিলার অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে আজ লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন। প্রধানমন্ত্রী বিস্তারিত..

বাংলাদেশে সম্প্রীতির মেলবন্ধন বিশ্বে নজির সৃষ্টি করেছে

বাংলাদেশের সম্প্রীতির যে মেলবন্ধন তা সারাবিশ্বে নজির সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে শুভ বুদ্ধপূর্ণিমা বিস্তারিত..

বাংলাদেশের জনপ্রিয় ব্রি-২৮ জাতের ধান কেন বাতিলের চেষ্টা চলছে

বাংলাদেশের শ্রীমঙ্গল উপজেলার হাইল হাওর এলাকার কৃষক কয়েস মিয়াসহ স্থানীয় কয়েকজন কৃষক এ বছর ১২ বিঘা জমিতে ব্রি-২৮ জাতের ধান চাষ করেন। ধান যখন পাকতে শুরু করছে তখন তারা লক্ষ্য বিস্তারিত..

এবার বোরো ধানের বাম্পার ফলনেও ধানের দাম কম

চীনের পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং মিয়ানমারের জান্তার সঙ্গে বৈঠক করেছেন। সাক্ষাৎকালে তিনি সামরিক সরকার প্রধানের সঙ্গে দেশের সংকট ও দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার নিয়ে আলোচনা করেন। মিয়ানমারের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের বরাত দিয়ে বিস্তারিত..

এবার বোরো ধানের বাম্পার ফলনেও ধানের দাম কম

এবার দেশজুড়েই বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। তাতে কৃষকের মুখে হাসি ফুটেছে। কিন্তু ধানের দাম নিয়ে হতাশ কৃষক। তবে আবহাওয়া ভালো থাকায় স্বস্তিতে ধান কাটছে কৃষক। বর্তমানে হাওরে ধান কাঁটার বিস্তারিত..

সরবরাহ বাড়লেও কমেনি ইলিশের দাম

দীর্ঘ দুই মাসের নিষেধাজ্ঞার পর গত সোমবার থেকে ইলিশ আহরণে নামেন চাঁদপুরের জেলেরা। যদিও প্রথমদিন নদীতে কাক্সিক্ষত ইলিশ না পাওয়ায় মাছঘাট ছিল প্রায় ইলিশশূন্য। তবে বর্তমানে ঘাটে বেড়েছে ইলিশের সরবরাহ। বিস্তারিত..

বাঙালির গর্বের ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ভাষা আন্দোলন, ছয় দফা দাবী, ৭ মার্চের ভাষণ, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা- সবই বাঙালির গর্বের বিষয়। এসব গর্বের কাছে বিস্তারিত..