জো বাইডেনকে চিঠি পাঠালেন শেখ হাসিনা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে একটি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এ তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক ডিপ্লোম্যাসি অনুবিভাগের মহাপরিচালক ও বিস্তারিত..

তাপমাত্রার পারদ ছুঁল সর্বোচ্চ ৪১ ডিগ্রি! তীব্র জলকষ্টে মানুষ

কদিন ধরেই দেশের ভেতরে তাপমাত্রার পারদ চড়া। ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই করছিল। এবার এক ধাক্কায় তা পেরিয়ে গেল। চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপামাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার বেলা বিস্তারিত..

বেসরকারি হাসপাতালে ৮০ শতাংশই সিজার, মেনে নেওয়া যায় না: স্বাস্থ্যমন্ত্রী

দেশে প্রাতিষ্ঠানিক ডেলিভারির সংখ্যা বাড়লেও আশঙ্কাজনক হারে সি-সেকশন (সিজার) বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে সিজারের হার ২৫ থেকে ৩০ শতাংশ হলেও বিস্তারিত..

সাকিবের সঙ্গে কথা বলতে বিশেষ কারণ লাগে না

জাতীয় দলের জার্সিতে অনেক বছরই খেলেছেন একসঙ্গে। এরপর সাকিব আল হাসান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বেও মাঠে নেমেছিলেন। বর্তমানে মাশরাফি জাতীয় দলে অনিয়মিত হলেও সাকিব টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের বিস্তারিত..

৩০ টাকায় বোরো ধান, ৪৪ টাকায় চাল কিনবে সরকার

আসন্ন বোরো মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে ১৬ লাখ ৫০ হাজার টন ধান ও চাল কিনবে সরকার। এরমধ্যে চার লাখ টন ধান এবং ১২ লাখ ৫০ হাজার টন সিদ্ধ চাল। প্রতি বিস্তারিত..

পহেলা বৈশাখ বাঙালির মহা ঐক্যের দিন: জিএম কাদের

বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে প্রাণঢালা শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক বানীতে তিনি বলেন, সার্বজনীন বাংলা নববর্ষ বিস্তারিত..

ঈদে যেসব হলে দেখা যাবে সিয়াম-পূজার চমক

নানা চমক দিয়ে সাজানো হয় ঈদের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দ মেলা’। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। এবার মূল চমক থাকছে উপস্থাপনায়। কারণ এই ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় তারকাদের। উপস্থাপনার পাশাপাশি বিস্তারিত..

ইসির নীতিমালা সাংবাদিকতকার প্রতিবন্ধক: টিআইবি

নির্বাচন কমিশনের জারি করা নীতিমালা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে বলে আশঙ্কা প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিস্তারিত..

স্মার্ট বাংলাদেশ গড়ার কামনা সকল বাংলাদেশিকে নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকল অন্ধকার ও বাধা বিপত্তি  দূর করে আগামী বছরগুলোতে একটি সুখী ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার কামনা করেছেন। তিনি বলেন, ‘এই শুভ নববর্ষের প্রাক্কালে আমাদের প্রার্থনা বিস্তারিত..

কোরআন তেলাওয়াত করে মাদ্রাসায় নববর্ষ উদযাপনের নির্দেশ

সমালোচনার মুখে মাদ্রাসায় বাংলা নববর্ষ উদযাপনে মঙ্গল শোভাযাত্রা করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। শোভাযাত্রার পরবর্তীতে এখন জাতীয় সংগীত ও কোরআন তেলাওয়াতের নির্দেশনা দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ বিস্তারিত..