সহায়তা পেয়ে গম চাষে আগ্রহী হয়ে উঠছে কৃষক

গম চাষে উদ্বুদ্ধ করতে নেত্রকোণা ও নোয়াখালীতে কৃষককে বিনামূল্যে সার ও বীজ সহায়তা দিচ্ছে স্থানীয় কৃষি বিভাগ। নেত্রকোণায় গম ক্ষেতে পোকার আক্রমণে দুশ্চিন্তায় কৃষক। উৎপাদন খরচ উঠা নিয়েই সংশয়ে তারা। বিস্তারিত..

রোজার দিনে ডিনারে দারূণ সুস্বাদু ও মজাদার লাউ চিংড়ির তরকারি

স্বাস্থ্যকর সবজির তালিকায় একবারে প্রথমের দিকেই রয়েছে লাউয়ের স্থান। হরেক গুণে ভরপুর লাউ। সারা বছর বাজারে লাউ পাওয়া গেলেও, গরমে এই সবজির চাহিদা থাকে তুঙ্গে। শরীর ঠান্ডা রাখতে ও এবং বিস্তারিত..

রোজায় শরীর ঠান্ডা রাখবে যেসব খাবার

রোজায় সারাদিন না খেয়ে থাকায় শরীরে পানির ঘাটতি দেখা যায়। শরীরের পানিশূন্যতা দূর করতে এবং শরীর ঠান্ডা রাখতে খেতে হবে কিছু খাবার। এমন অনেক খাবার আছে, যেগুলো শরীর ঠান্ডা রাখতে বিস্তারিত..

ভর্তির ক্ষেত্রে অটিস্টিক শিশুদের বয়স শিথিল করা হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিতে অটিস্টিক শিশুদের বয়সের শর্ত শিথিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (২ এপ্রিল) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটউটে ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আয়োজিত এক বিস্তারিত..

যুদ্ধের প্রস্তুতি ৮ মাস আগেই শুরু করে রাশিয়া

যুক্তরাজ্যের একটি প্রতিরক্ষা গবেষণা প্রতিষ্ঠান বলেছে, ইউক্রেনে রুশ সেনাবাহিনীর চেয়েও বেশি সাফল্য অর্জন করেছে রাশিয়ার নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগ। কারণ ইউক্রেনে অভিযান শুরুর অনেক আগে থেকেই যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু বিস্তারিত..

পেশাদারিত্ব বাড়াতে ল্যান্ড ক্যাডার চালু প্রয়োজন

প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেছেন, খাস জমিতে বসবাসকারী ভূমিহীনদের পুনর্বাসন নিশ্চিত না করে উচ্ছেদ করা উচিত নয়। তিনি আরও বলেন, ভূমি ব্যবস্থাপনায় পেশাদারিত্ব বাড়াতে হলে বাংলাদেশ সিভিল বিস্তারিত..

ক্রটি নিয়ে জন্ম নিচ্ছে দেশের ৭.২ শতাংশ নবজাতক

দেশে প্রতি বছর জন্ম নেওয়া নবজাতকদের মধ্যে শতকরা ৭ জন শারীরিক বিভিন্ন ত্রুটি নিয়ে ভূমিষ্ঠ হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। প্রতিষ্ঠানটির নবজাতক বিস্তারিত..

প্রত্যেক দল আইপিএল-এর চিয়ারলিডারদের কত টাকা বেতন

আইপিএল ক্রিকেটে কোন ক্রিকেটার কত টাকার বিনিময়ে আপনার প্রিয় ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন, তা তো ঘরে বসেই টিভিতে সরাসরি সম্প্রচার দেখে অনেক আগেই যেনে যান। ফলে, যে ব্যাপারটি আপনার নখদর্পণে, সেটা নিয়ে বিস্তারিত..

‘পাঠান’র পরে আবারও নাচে-গানে মাতাবেন শাহরুখ-দীপিকা, সঙ্গে নয়নতারা

জুটি বেঁধে ‘পাঠান’ সিনেমার গানে দর্শক মাতিয়েছিলেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকান। ‘জওয়ান’ সিনেমার গানেও ফের দেখা মিলবে তাদের। তবে সঙ্গে থাকছেন নয়নতারাও। এপ্রিলের শুরুর দিক থেকেই জওয়ান ছবির গানের বিস্তারিত..

এ বছর জনপ্রতি ফিতরা সর্বনিম্ন ১১৫ টাকা

এ বছর বাংলাদেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ দুই হাজার ৬৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার (২ এপ্রিল) রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় সাদাকাতুল ফিতর বিস্তারিত..