প্রধানমন্ত্রী বাংলাদেশ বিজনেস সামিট উদ্বোধন করবেন কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যবসা ও বিনিয়োগকে সম্প্রসারণের লক্ষ্যে আগামীকাল ‘বাংলাদেশ বিজনেস সামিট’-এর উদ্বোধন করবেন। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসীম উদ্দিন গতকাল বিস্তারিত..

মদনে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত 

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদনে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস-২০২৩ উপলক্ষ্যে শুক্রবার (১০ই-মার্চ) সকালে এক বর্ণাঢ্য র ্যালী উপজেলা পরিষদ কার্যালয় থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিস্তারিত..

ইটনায় ইয়াবাসহ মাদক কারবারি আটক

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ হাওর উপজেলা ইটনার মাদকের ট্রানজিট হিসেবে খ্যাত মৃগা ইউনিয়নের আমিন নগরে ১০০ পিস ইয়বাসহ মাদক কারবারি সালা উদ্দিন (৩৫) আটক। আটক মাদক কারবারি একই গ্রামের জয়নাল আবদিনের বিস্তারিত..

দুধে পানি মেশানো কি না, ল্যাকটোমিটার ব্যবহার করে তা বুঝবেন যেভাবে

দুধকে বলা হয় সুপারফুড। ছোট-বড় সকলের জন্যই গরুর দুধ বেশ উপকারী খাবার। কিন্তু খাঁটি দুধ সর্বত্র মেলে না। ক্রমশ বেড়ে চলেছে ভেজাল দুধের দৌরাত্ম। এক সময় শুধু পানি মিশিয়ে ভেজাল বিস্তারিত..

জাপানি শিশু নিয়ে মামলা ৩ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

জাপানি বংশোদ্ভূত দুই শিশু দেশের বাইরে যেতে পারবে না বলে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে আপাতত নিজের দুই শিশুসন্তানকে নিয়ে বিদেশে যেতে পারবেন না জাপানি মা নাকানো এরিকো। বিস্তারিত..

একটি গোলাপের দাম ১৪৪ কোটি টাকা

আজ থেকে শুরু হচ্ছে ভ্যালেন্টাইনস ডে সপ্তাহ। এর প্রথম দিন হল রোজ ডে। বাংলায় বলা যায় গোলাপ দিবস। এই বিশ্বে আপনি যাকে সবচেয়ে বেশি ভালোবাসেন তাকে গোলাপ উপহার দিয়ে মনের বিস্তারিত..

নকল ও নিম্নমানের বীজ দেশের কৃষি উৎপাদনকে ঝুঁকিতে ফেলছে

দেশের কৃষি উৎপাদনকে ঝুঁকিতে ফেলছে নকল ও নিম্নমানের বীজ। ক্রমবর্ধমান জনসংখ্যার চাপে যেখানে খাদ্য চাহিদা পূরণে কৃষি উৎপাদন বৃদ্ধি ছাড়া কোনো বিকল্প নেই, সেখানে নকল ও নিম্নমানের বীজে কৃষি উৎপাদন বিস্তারিত..

কোন অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রাকে রুখতে পারবে না

সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম বলেছেন, কোন অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রাকে রুখতে পারবে না। বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বিস্তারিত..

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হবে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ রূপকল্প সফলভাবে বাস্তবায়নের পর একটি নতুন রূপকল্প দিয়েছেন তা’ হচ্ছে আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে বিস্তারিত..