মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন গ্রেপ্তার

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির আইনশৃঙ্খলাবাহিনী তাকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হবে বলে জানিয়েছে মালয়েশিয়ার দুর্নীতি দমন সংস্থা। এক বিবৃতিতে মালয়েশিয়ার দুর্নীতি বিস্তারিত..

২৪ মার্চ প্রথম রোজা ধরে ইফতার ও সেহরির সময়সূচি প্রকাশ

আগামী ২২ মার্চ মধ্যপ্রাচ্যের আকাশে রমজান মাসের নতুন চাঁদ দেখা যাবে। ফলে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রোজা শুরু হবে ২৩ মার্চ থেকে। তার এক দিন পর, ২৪ মার্চ থেকে উপমহাদেশের তিন দেশ বিস্তারিত..

ছিনতাইয়ের ৯ কোটি টাকা উদ্ধার, মানি প্ল্যান্টের পরিচালকসহ আটক ৭

রাজধানীর উত্তরায় ছিনতাইকারীদের কবলে পড়া ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের টাকা বহরকারী মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের গাড়িসহ সোয়া ১১ কোটি টাকার মধ্যে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা বিস্তারিত..

৩০ বছর আগে এই মানুষটির প্রেমে পড়েছিলাম

রূপালি পর্দায় নাঈম ও শাবনাজ জুটি হয় ১৯৯১ সালের ৪ অক্টোবর। তাদের প্রথম সিনেমা ‘চাঁদনী’। এহতেশাম পরিচালিত এই সিনেমার সুবাদেই তাদের প্রেম-ভালোবাসা। আর ভালোলাগার কথাটি তাদের মুখ ফুটে প্রকাশ্যে আসে বিস্তারিত..

দেশে এলো বহুল আলোচিত আদানির বিদ্যুৎ

ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎ জাতীয় গ্রিডে আসা শুরু হয়েছে। আজ বৃস্পতিবার সন্ধ্যা থেকে আদানির বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। আদানি থেকে আমদানি করা বিদ্যুৎ কতটা কমে আনা যায়, তা নিয়ে আলোচনা বিস্তারিত..

জীবনধর্মী ভালো চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাস মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে মূল্যস্ফীতি বেড়ে গেছে। এই সময় একটি পূর্ণাঙ্গ সিনেমার জন্য আমরা যে অনুদান দিচ্ছি সেটা কিন্তু যথেষ্ট না। সিনেমা নির্মাণে বিস্তারিত..

স্কুল ফিডিং কর্মসূচি শিশুদের জন্য প্রধানমন্ত্রীর উপহার: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, চলতি বছরের জুলাই থেকে স্কুল ফিডিং কর্মসূচি চালু করা হবে। এ জন্য বিশ্ব খাদ্য কর্মসূচির (এফএও)’র সাথে প্রণীত ‘ফিজিবিলিটি স্টাডি’ অতিদ্রুত বিস্তারিত..

ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

২০১৯ সালের ওয়ানডে এবং গত বছরের নভেম্বরে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ইংল্যান্ড ক্রিকেট দল। সবশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নদের বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বিস্তারিত..

৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

কৃষকের জন্য দেশি-বিদেশি দুই প্রতিষ্ঠান থেকে ৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার। এতে খরচ ধরা হয়েছে প্রায় ২১৩ কোটি টাকা। বৃহস্পতিবার (৯ মার্চ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বিস্তারিত..

১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার

সরকার জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০২৩ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে স্বাধীনতা পুরস্কারের বিস্তারিত..