স্মার্ট বাংলাদেশ বিনির্মানের চলমান লড়াইয়েও বিজয় সুনিশ্চিত করতে হবে : মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সৈনিক হবে নতুন প্রজন্ম, তাই তাদেরকে ডিজিটাল দক্ষতা অর্জনের মাধ্যমে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার কোনো বিকল্প নেই। সোমবার (২০ বিস্তারিত..

বিএনপি’র নৈরাজ্যের বিরুদ্ধে দেশব্যাপী যুবলীগের বিক্ষোভ

বিএনপি’র নৈরাজ্যের বিরুদ্ধে দেশের ৫ শতাধিক থানায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ। গত ১০ ফেব্রুয়ারি গাজীপুর ও ১১ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, যশোরসহ অনেক জেলায় বিএনপি-জামাত ‘পদযাত্রা’র নামে বিস্তারিত..

কার্দিজকে উড়িয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

স্প্যানিশ লা লিগায় কার্দিজকে হারিয়ে শিরোপার দাবি আরও মজবুত করলো বার্সেলোনা। এই জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে আবারও ৮ পয়েন্টে এগিয়ে গেল বার্সা। রোববার রাতে নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। বিস্তারিত..

কালশী ফ্লাইওভার :‌ প্রধানমন্ত্রীর ‘বাসন্তী উপহারে’ খুশি মিরপুরবাসী

যান চলাচলের জন্য রোববার (১৯ ফেব্রুয়ারি) খুলে দেওয়া হয়েছে রাজধানীর কালশী ফ্লাইওভার। ত্রিমুখী এই ফ্লাইওভার পেয়ে সন্তুষ্ট মিরপুরবাসী। বিশেষ করে মিরপুর ডিওএইচএস, পল্লবী, কালশী, মিরপুর ১১-১২, নামাপাড়া ও মাটিকাটা এলাকার বিস্তারিত..

বাল্যবিয়েতে দক্ষিণ এশিয়ায় দ্বিতীয় বাংলাদেশ

‘বাল্যবিয়ের দিক থেকে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় দ্বিতীয়। বাংলাদেশের নীচে আছে একমাত্র আফগানিস্তান। শতচেষ্টা করেও বাল্যবিয়ে কাঙ্ক্ষিত মাত্রায় ঠেকানো যাচ্ছে না।’ আজ সোমবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ‘বাল্যবিবাহ বিস্তারিত..

একুশের চেতনা আজ অনুপ্রেরণার অবিরাম উৎস: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, বিশ্বের বিভিন্ন ভাষাভাষী মানুষের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা আজ অনুপ্রেরণার অবিরাম উৎস। তিনি আশা প্রকাশ করেছেন, নিজ ভাষার উন্নয়ন ও সংরক্ষণের পাশাপাশি বিস্তারিত..

আমার অল্প বয়সের কারণে আমি একটি ভুল করেছি: পূজা চেরি

শিশুশিল্পী থেকে নায়িকা হয়েছেন পূজা চেরি। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার হাত ধরেই তার নায়িকা হওয়া। এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘পোড়ামন ২’, ‘দহন’ ও নূর জাহান’ সিনেমায় অভিনয় করে হয়েছেন বেশ প্রশংসিতও। বিস্তারিত..

২১ ফেব্রুয়ারি কেন পালিত হয় ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’? জেনে নিন দিনটির ইতিহাস

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিনের কর্মসূচি ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। ২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত ১২টা ১ মিনিটে (একুশের প্রথম প্রহরে) কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন। (রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিস্তারিত..

ইউক্রেনকে ৫০ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

কিয়েভ সফরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য ৫০ কোটি ডলারের নতুন সামরিক সাহায্য ঘোষণা করেছেন। এ ছাড়াও রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরো কঠোর করার কথা জানিয়েছেন তিনি। ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ বিস্তারিত..

আ মরি বাংলা ভাষা

গোলসান আরা বেগমঃ পাকিস্তানের জিন্না বলেছিলো– উর্দূ হবে বাংলার ভাষা আমাদের পূর্ব পুরুষেরা বজ্র কন্ঠে বলেছিলো– না না মানি না মানবো না বাংলা আমার মা’য়ের ভাষা বাংলা হবে বাঙালির ভাষা। বিস্তারিত..