জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৫ থেকে ১৯ জুন প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে – স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৫ থেকে ১৯ জুন প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। আজ বাংলাদেশ বিস্তারিত..

সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারা প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারা দেশের প্রাণিসম্পদ খাতকে বৈজ্ঞানিক প্রক্রিয়ায় এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে সমৃদ্ধ করছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। আজ বিস্তারিত..

হাওরের কালাচাঁদের দাম ৬ লাখ

হাওর বার্তা ডেস্কঃ কোরবানির হাট সামনে রেখে গরু মোটাতাজা করছেন খামারিরা। কিশোরগঞ্জের হাওর অধ্যাষিত অষ্টগ্রামে বিশালাকৃতির ষাঁড় ‘ কালাচাঁদ” ইতোমধ্যে সবার নজর কেড়েছে এই ষাঁড়টি প্রায় এক হাজার কেজি ওজনের বিস্তারিত..

ভারতীয় এলাচের কেজিতে কমলো ২০০ টাকা

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে সাদা এলাচ আমদানি বাড়ছে। দেশের বাজারে ভারতীয় এলাচের সরবরাহ বাড়ার কারণে খুচরা বাজারে কেজিতে ১৫০-২০০ টাকা করে কমেছে দাম। হিলি স্থলবন্দর বিস্তারিত..

বৃষ্টি বা বজ্রপাতের সময় কই মাছ কেন মাটিতে উঠে আসে

হাওর বার্তা ডেস্কঃ আমাদের দেশেও বর্ষাকালে একটা ব্যাপার লক্ষ্য করা যায়। আষাঢ়-শ্রাবণে দিকে যখন প্রচন্ড বৃষ্টি হয়, আশেপাশের পুকুর, খাল-বিল থেকে কই মাছ মাটিতে উঠে আসে। জীবন্ত কই মাছ মাটির বিস্তারিত..

পদ্মা সেতুতে জ্বলল আরও ২০৭ সড়কবাতি

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পরীক্ষামূলকভাবে ২০৭টি লাইট জ্বালানো হয়েছে। এর আগে জেনারেটরের মাধ্যমে সেতুর সড়কবাতি জ্বালানো হয়। তবে এবারই জ্বালানো হয়েছে সরাসরি বিদ্যুৎ সংযোগে মাধ্যমে। সোমবার (১৩ বিস্তারিত..

বিনা উদ্ভাবিত মুগ ডাল চাষে লাভ দ্বিগুণ

  হাওর বার্তা ডেস্কঃ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত ডালের জাত ‘বিনা মুগ-৮’ এর বাম্পার ফলন হয়েছে গোপালগঞ্জে। ঠিক এ্কই রকম বিনা উদ্ভাবিত মুগ ডাল-৯ চাষে লাভ দ্বিগুণ হতে পারে। বিস্তারিত..

৮ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সিলেকশন পদ্ধতি বাতিল

হাওর বার্তা ডেস্কঃ সরকারি আট কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় সিলেকশন পদ্ধতি বাতিল করা হয়েছে। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া এ তথ্য নিশ্চিত বিস্তারিত..

সহজেই তৈরি করুন মজাদার পটেটো ফিঙ্গার

হাওর বার্তা ডেস্কঃ পটেটো ফিঙ্গার মজার একটি রেসিপি । বিকেলের নাস্তায় রাখতে পারেন এই সহজ পদ। ঘরে থাকা আলু ও আরও কিছু সহজলভ্য উপাদান দিয়ে খুব সহজেই তৈরি করতে পারেন বিস্তারিত..

ব্রেকিং নিউজঃ সাকিব দেশের সেরা অলরাউন্ডার নন, বিশ্বের সেরা অলরাউন্ডার!

হাওর বার্তা ডেস্কঃ সাকিব আল হাসান শুধু দেশসেরা অলরাউন্ডারই নন, বিশ্বসেরা অলরাউন্ডার। তার মতো একজন ক্রিকেট মেধাসম্পন্ন খেলোয়াড়কে বাংলাদেশ দলের টেস্ট ফরম্যাটের অধিনায়ক হিসেবে পেয়ে উচ্ছ্বসিত টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বিস্তারিত..