স্বাধীনতা: বঙ্গবন্ধুর সময়ের ডাক

রফিকুল ইসলামঃ ‘পৃথিবীর এক প্রান্ত থেকে প্রান্তে জ্বলন্ত / ঘোষণার ধ্বনি-প্রতিধ্বনি তুলে / মতুন নিশান উড়িয়ে, দামামা বাজিয়ে দিগ্বিদিক / এই বাংলায় / তোমাকেই আসতে হবে, হে স্বাধীনতা।’ কবি শামসুর রাহমানের বিস্তারিত..

৫ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ পাঁচ দিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ২৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত তিনি কিশোরগঞ্জে থাকবেন। রাষ্ট্রপতির সফরের এলাকার তালিকায় আছে কিশোরগঞ্জ সদরসহ বিস্তারিত..

বাইডেনের সেই মন্তব্যের জবাব দিল রাশিয়া

হাওর বার্তা ডেস্কঃ ইউক্রেনে সামরিক অভিযান চালানোর জেরে বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশগুলোর জোট জি-২০ থেকে রাশিয়াকে বাদ দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের কাছে প্রস্তাব দিয়েছিল পোল্যান্ড। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও  রাশিয়াকে জি-২০ বিস্তারিত..

টিপু ও প্রীতির হত্যাকাণ্ডে জড়িত কেউই রেহাই পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতির হত্যাকাণ্ডে জড়িত কেউই রেহাই পাবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বিস্তারিত..

হালাল উপার্জন ইবাদত কবুলের শর্ত

হাওর বার্তা ডেস্কঃ জীবন-জীবিকার তাগিদে মানুষ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত হয়। ক্ষমতার বলে কিছু মানুষ অসৎ পথে রাতারাতি সম্পদের পাহাড় গড়ে তুলছে। অন্যদিকে কিছু মানুষ রাত দিন হাড়ভাঙা পরিশ্রম করেও বিস্তারিত..

জাপানের জয়ে ভাগ্য খুলল সৌদি আরবেরও

হাওর বার্তা ডেস্কঃ পাঁচ মিনিটের মধ্যে নিজেদের ভাগ্যাকাশের কালো মেঘ সরিয়ে সূর্য উদয় করল জাপান।  প্রথম সূর্যোদয়ের দেশটি টিকিট কাটল কাতার বিশ্বকাপের। জাপানের এই জয়ে ভাগ্য খুলল একই গ্রুপে থাকা বিস্তারিত..

লালপুরে গমক্ষেত থেকে জীবিত নবজাতক উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ নাটোরের লালপুরে গমক্ষেত থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের রাধাকান্তপুর হাকিমপীরের আস্তানার পূর্ব পাশের একটি গমক্ষেতে শাড়ি দিয়ে মোড়ানো অবস্থায় সদ্যোজাত ওই বিস্তারিত..

আমি মরলে আমায় নিয়ে যেন মিডিয়ায় সার্কাস না হয় : শ্রীলেখা

হাওর বার্তা ডেস্কঃ অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর তার বাড়িতে সংবাদমাধ্যম, ইন্ডাস্ট্রির লোকজনের ভিড় অস্বস্তিতে ফেলেছে শ্রীলেখা মিত্রকে।   তাই বৃহস্পতিবার বিকেলে ইউটিউব চ্যানেলে আগে বলা কথা আরও একবার সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত..

কদিন আগেই মা’কে হারিয়েছেন, মেয়েকে হারিয়ে পাগলপ্রায় প্রীতির মা

হাওর বার্তা ডেস্কঃ অপরজন সামিয়া আফরান জামাল প্রীতি (২২)। যিনি ঘটনার সময় রিকশায় করে তার বান্ধবী সুমাইয়ার বাসায় যাওয়ার পথে গুলিবিদ্ধ হয়ে মারা যান। প্রীতির মা হোসনে আরা বেগম সন্তানকে বিস্তারিত..

আফগানিস্তানে সিপিইসি সম্প্রসারণ করতে চায় চীন

হাওর বার্তা ডেস্কঃ চীনের প্রস্তাবিত একটি বৈশ্বিক অবকাঠামো পরিকল্পনা বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভে আফগানিস্তানের সক্রিয় অংশগ্রহণকে বেইজিং স্বাগত জানায় এবং চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) আফগানিস্তানে সম্প্রসারণের জন্য জোর দিতে ইচ্ছুক। বিস্তারিত..