বাংলাদেশে সয়াবিন চাষ পদ্ধতি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে সয়াবিন চাষ পদ্ধতি ১ নাম্বার পদ্ধতিতে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এবার বাংলাদেশে সয়াবিন চাষ পদ্ধতি -পর্ব ২ নিয়ে আলোচনা করা যাক:- বীজ বপনের বিস্তারিত..

পৃথিবীর সবচেয়ে দামি ফল ইউবারি মেলন

হাওর বার্তা ডেস্কঃ জাপানে এক সুস্বাদু ফল পাওয়া যায়। যার নাম ইউবারি মেলন ( তরমুজ )। এ ফল দেখতে খুব একটা সুন্দর না হলেও দাম কিন্তু সোনার চেয়েও বেশি। ফলটি বিস্তারিত..

পণ্যমূল্যে নিষ্পেষিত মানুষের দেশের কাছে উন্নয়ন অর্থহীন: গোলাম রহমান

হাওর বার্তা ডেস্কঃ পণ্যমূল্যে নিষ্পেষিত মানুষের কাছে দেশের উন্নয়ন অর্থহীন বলে মন্তব্য করেছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাবের সভাপতি গোলাম রহমান। তিনি বলেন, এখন ভোক্তাদের চরম দুঃসময় চলছে। নিত্যপণ্যের দাম হু বিস্তারিত..

এবারেও ১৭ মার্চ ওড়াতে হবে জাতীয় পতাকা

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গত বছরের মতো এবারেও আগামী ১৭ মার্চ (বৃহস্পতিবার) সরকারি-বেসরকারি অফিস ও ভবনে জাতীয় পতাকা ওড়াতে হবে। মঙ্গলবার (১৫ বিস্তারিত..

প্রধানমন্ত্রী বলেছেন দেশে ১৮ লাখ টনের বেশি খাদ্য মজুত আছে, ফলে সহসাই সংকট হবে না

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশে ১৮ লাখ টনের বেশি খাদ্য মজুত রয়েছে। ফলে সহসাই খাদ্যের সংকট হবে না।’ মঙ্গলবার (১৫ মার্চ) গণভবনে ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকের বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে বড় গাড়িতে আছে সুইমিং পুলও

হাওর বার্তা ডেস্কঃ শুধু যাতায়াতের জন্যই নয় গাড়ি অনেকের কাছে বিলাসিতার উপকরণ। কখনোবা খেলনা। বিশ্বে অনেক ধরনের গাড়ি রয়েছে। কোনোটি বুলেট প্রুফ। আবার কোনো কোনো গাড়ির ভেতরটা দেখলে বোঝাই যাবে বিস্তারিত..

নারীর ছিনতাই হওয়া টাকাসহ গ্রেফতার ৩ জন

হাওর বার্তা ডেস্কঃ গোপালগঞ্জের কাশিয়ানীতে এক নারীর ৩ লাখ ১৬ হাজার টাকা ছিনতাই হওয়ার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত বিস্তারিত..

বছরে প্রথম করোনায় মৃত্যুশূন্য দেশ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাস মহামারিতে আবারও মৃত্যুশূন্য দিন দেখেছে বাংলাদেশ। গত বছরের ৯ ডিসেম্বরের পর আবারও দেশে করোনাভাইরাসে মৃত্যুহীন একটি দিন গেল। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে বিস্তারিত..

যুদ্ধের মধ্যেই কিয়েভে সফরে যাচ্ছেন ইউরোপের তিন দেশের প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যেই ইউক্রেনের রাজধানী কিয়েভ সফরে যাচ্ছেন ইউরোপের তিন দেশের প্রধানমন্ত্রী। এই সফরে তারা দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাত করবেন। ইউরোপীয় ইউনিয়নের বিস্তারিত..

ব্যাংকে ৫২৮০টি ‘সন্দেহজনক’ লেনদেন শনাক্ত

হাওর বার্তা ডেস্কঃ দেশে অর্থপাচার সংক্রান্ত লেনদেন বেশি হয়েছে গত অর্থবছরে- এমন তথ্য দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে গঠিত সংস্থাটি জানিয়েছে, ২০২০-২১ অর্থবছরে ৫ বিস্তারিত..