বান্দরবানে বাড়ছে ডায়রিয়া-নিউমোনিয়া আক্রান্ত শিশুর সংখ্যা

হাওর বার্তা ডেস্কঃ আবহাওয়া পরিবর্তনের কারণে বান্দরবানে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত শিশুর সংখ্যা। ফলে জেলা সদর হাসপাতালে রোগীর চাপও বেড়েছে। বেড খালি না থাকায় মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে। বান্দরবান বিস্তারিত..

মঙ্গলবার থেকে পুরোদমে ক্লাস, স্কুল-কলেজে নানা প্রস্তুতি

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ দুই বছর পর ফের স্বাভাবিক হচ্ছে স্কুল-কলেজের পাঠদান কার্যক্রম। এজন্য রাজধানীর শীর্ষ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নানা ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কোথাও কোথাও ক্যাম্পাসের ভেতরেও পরিচ্ছন্নতার কাজ করা বিস্তারিত..

রানী দ্বিতীয় এলিজাবেথ খুব দুর্বল হয়ে পড়েছেন

হাওর বার্তা ডেস্কঃ ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন। ৯৫ বছর বয়সী রানী গত ছয় মাস ধরে উইন্ডসর ক্যাসেলের চারপাশে তার প্রিয় কর্গি জাতের কুকুরদের নিয়ে হাঁটতে সক্ষম বিস্তারিত..

এক গোডাউনে ১৮ হাজার লিটার ভোজ্যতেল

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর চৌমুহনী থেকে ৮৮টি ড্রামে রাখা ১৮ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করেছে নোয়াখালী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে ওই ব্যবসা প্রতিষ্ঠানকে তেল মজুদ করায় ৫০ হাজার টাকা বিস্তারিত..

নাপা সিরাপে ক্ষতিকর কিছু পায়নি ঔষধ প্রশাসন

হাওর বার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অস্বাভাবিক মৃত্যু হওয়া দুই শিশুকে যে নাপা সিরাপ খাওয়ানো হয়েছে সেই ব্যাচের সিরাপ ঝুঁকিমুক্ত ও মানসম্মত ছিল বলে জানিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। সোমবার মহাখালীতে অধিদপ্তরের বিস্তারিত..

নারী ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ আইসিসি নারী বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানকে ৯ রানে পরাজিত করে প্রথম জয় পাওয়ায় বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার এক অভিনন্দন বার্তায় বিস্তারিত..

ভারত, রাশিয়ার কাছ থেকে ‘বিশেষ মূল্য ছাড়ে’ তেল কিনতে পারে

হাওর বার্তা ডেস্কঃ ভারত রাশিয়ার কাছ থেকে বিশেষ মূল্য ছাড়ে অপরিশোধিত তেল ও অন্যান্য পণ্য কিনতে পারে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। রাশিয়া ভারতকে ডিসকাউন্ট বা বিশেষ মূল্য ছাড়ে তেল বিস্তারিত..

শিক্ষাপ্রতিষ্ঠানকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া-সংস্কৃতি চর্চায় গুরুত্ব দিতে হবে

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় সমান গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও হাতের লেখাসহ বিস্তারিত..

২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৩৯ জন

হাওর বার্তা ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১১২ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে বিস্তারিত..

ইলিয়াসের মামলায় জামিন পেলেন নায়িকা সুবাহ

হাওর বার্তা ডেস্কঃ সংগীতশিল্পী ইলিয়াস হোসাইনের করা মামলায় তার স্ত্রী শাহ হুমায়রা হোসেন সুবাহকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বিস্তারিত..