২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৫৩৯ জনের

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯০৭ জনে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিস্তারিত..

এরা হলেন দেশের সবথেকে লম্বা পরিবারের লোকজন, জুতো আ’না’তে হয় অন্য দেশ থে’কে

হাওর বার্তা ডেস্কঃ প্রত্যেকেই নিজের জীবনে যথেষ্ট উচ্চতা লাভ করার চেষ্টা করে। প্রত্যেকে নিজে অথবা নিজের শিশুকে ব্যায়াম এবং পরিচর্যার মাধ্যমে সঠিক উচ্চতা প্রদান করার চেষ্টা করে থাকেন। মানুষের উচ্চতা বিস্তারিত..

জৈব বালাইনাশকে পানচাষ

হাওর বার্তা ডেস্কঃ কুষ্টিয়ার পানচাষিরা জৈব বালাইনাশক ব্যবহার করে সাফল্য পাচ্ছেন । জৈব বালাইনাশক পদ্ধতিতে পান চাষ করে স্বাস্থ্যসম্মত পান উৎপাদনের পাশাপাশি ফলনও হচ্ছে আশানুরুপ। কুষ্টিয়া জেলা বরাবরই পানচাষের জন্য প্রসিদ্ধ। বিস্তারিত..

ব্ল্যাক রাইস’ : সাধারন চালের চেয়ে তিন গুণ বেশি পুষ্টিমানের

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের কুমিল্লা, নওগাঁ, চট্টগ্রাম ও ঠাকুরগাঁওসহ কয়েকটি এলাকায় গত কয়েক বছর ধরে আবাদ হচ্ছে কালো চালের ধান এবং প্রতিবছরেই আবাদ এলাকার পরিমাণ বাড়ছে। কৃষকরা বলছেন অনেক বেশি বিস্তারিত..

কী বার্তা মিলছে ১০ টাকার তেলে

হাওর বার্তা ডেস্কঃ মতিঝিল থেকে ২৫ মিনিট হাঁটাপথে বাসা নিয়েছি। বাসা থেকে ১০ মিনিট হেঁটে মানিকনগর মডেল হাইস্কুলের সামনে থেকে সিএনজিচালিত অটোরিকশা চলে মতিঝিল রুটে। দুপুরে শরীর ক্লান্ত থাকলে না বিস্তারিত..

মাত্র ৬ মাসে ৬ লাখ টাকার তুলা বিক্রির আশা

হাওর বার্তা ডেস্কঃ চাপাইনবাগঞ্জের বরেন্দ্র অঞ্চলের উঁচু জমিতে সেচ সংকটে ধান-সবজি চাষের পরিমাণ কমেছে। সেখানে এখন তুলা চাষে কৃষকদের ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। কৃষকরা জনিয়েছেন, কম সেচ ও বৃষ্টির পানিতে বিস্তারিত..

খামার থেকে গৃহবধুর আয় ৬ লক্ষ টাকা!

হাওর বার্তা ডেস্কঃ সামনে বিশাল জমিতে সবুজ ঘাস। পূর্ব পাশে পুকুর। এর মধ্যে মাছের লুকোচুরি খেলা আর এক ঝাঁক হাঁসের ছুটোছুটি। পুকুরের চার পাশে সারি সারি লাউয়ের মাচায় ঝুলছে সবুজ বিস্তারিত..

কম খরচে ছোট আকারে ডেইরী ফার্ম করার কৌশল

হাওর বার্তা ডেস্কঃ অনেকে প্রশ্ন করেন একটা ডেইরী ফার্ম শুরু কিভাবে করা যেতে পারে। পকেটে টাকা থাকলে একটা ফার্ম শুরু করা কোন ব্যাপারই না। কিন্তু ফার্ম শুরু করার আগে ও বিস্তারিত..

চাকরী ছেড়ে গরুর খামারে আয় ১৮ লাখ টাকা!

হাওর বার্তা ডেস্কঃ একটি কোম্পানির বড় পদে চাকরি করতেন তিনি। কিন্তু চাকরিতে মন বসে না। কারো অধীনস্থ থাকতেও ভালো লাগে না। তাই চাকরি ছেড়ে বাড়ি চলে আসেন। প্রথমে চারটি উন্নতমানের বিস্তারিত..

বদলে যাবে পূর্বাচল, এগিয়ে চলেছে ৩০০ ফুট সড়কের নির্মাণ কাজ

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচল নতুন শহর প্রকল্পের ১, ২ ও ৩ নং সেক্টর হয়ে কাঞ্চন ব্রিজ পর্যন্ত ১২ কিলোমিটার দীর্ঘ সড়কের নির্মাণ কাজ চলমান। এটি ৩০০ বিস্তারিত..