ছাগল ও গরু পালনে কোটিপতি তরুণ উদ্যোক্তা রাসেল!

হাওর বার্তা ডেস্কঃ ছাগল ও গরু পালনে কোটিপতি হয়েছেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মেঘনা নদী অধ্যুষিত চরাঞ্চল এলাকার উত্তর চরবংশী ইউনিয়নের চরবংশী গ্রামের রাসেল ঢালি ডেইরি ফার্ম এর মালিক তরুণ উদ্যোক্তা বিস্তারিত..

খামারে ২০ হাজার টাকা বিনিয়োগে এখন কোটিপতি রাসেল

হাওর বার্তা ডেস্কঃ মো. রাসেল। লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী গ্রামের কৃষক পরিবারের সন্তান। একটি ছাগলে ২০ হাজার টাকা বিনিয়োগ করে ব্যবসা শুরু করে তিনি এখন একজন সফল ব্যবসায়ী। বর্তমানে বিস্তারিত..

চৌবাচ্চায় বাগদা চিংড়ি মাছ চাষ করে আয় করুন লাখ টাকা

হাওর বার্তা ডেস্কঃ বাগদা চিংড়ি (Prawn) দশপদবিশিষ্ট চিংড়ি গোত্রীয় প্রাণী। পৃথিবীতে ৭ ধরনের পরিবারের ৫৪০ প্রজাতির বাগদা চিংড়ি রয়েছে। এ ধরনের চিংড়ি সর্বোচ্চ ৩৩০ মিলিমিটার বা ১৩ ইঞ্চি এবং ওজনে বিস্তারিত..

জারবেরা চাষে তিন বছরেই কোটি টাকা আয়ের হাতছানি আনোয়ারের

হাওর বার্তা ডেস্কঃ ফরিদপুরে বাণিজ্যিকভাবে শুরু হয়েছে পৃথিবীর জনপ্রিয় কাট ফ্লাওয়ার জারবেরার চাষ। অন্যান্য দেশের মত বাংলাদেশেও এর ব্যাপক চাহিদা রয়েছে। তাই যে কোন ফুলের দোকানে গেলে সহজেই নজর কাড়ে বিস্তারিত..

অধিক দুধ দেয়া গাভী চেনার কৌশল

হাওর বার্তা ডেস্কঃ সাধারণত বাংলাদেশে বিভিন্ন জাতের গাভী পালন করা হয়ে থাকে। খামার কিংবা ব্যক্তিগত পর্যায়ে এসব গরু পালন করা হয়। খামারিরা অধিক দুধ দেয়া গাভী চেনার কৌশল জানলেও অনেকেই বিস্তারিত..

গরুর খামারকে লাভজনক করতে ১০ টি গোপন টিপস

হাওর বার্তা ডেস্কঃ গরুর খামারকে অধিক লাভজনক করতে যা মানতে হবে সেগুলো খামারিদের ভালোভাবে জেনেই খামার শুরু করা উচিত। সঠিক তথ্য ও নিয়ম-কানুন না মেনে গরুর খামার শুরু করলে সেই বিস্তারিত..

সুগন্ধি ধান রেকর্ড দামে বিক্রি হচ্ছে এতে বেশ খুশি কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ সুগন্ধি ধান উৎপাদনের জন্য সুনাম রয়েছে দিনাজপুর জেলার। খাদ্য ভাণ্ডার হিসেবে বেশ নাম-ডাক রয়েছে এই জেলার। বর্তমানে জেলায় সুগন্ধি ধান রেকর্ড দামে বিক্রি হচ্ছে। এতে বেশ খুশি বিস্তারিত..

হাওর বাংলায় ফুলশয্যায় নৌকা দোলে

রফিকুল ইসলামঃ‘ওগো বিদেশিনী তোমার চেরি ফুল দাও, আমার শিউলি নাও, এসো দু’জনে প্রেমে হয় ঋণী’ – ছোটবেলায় সঙ্গীত শিল্পী এন্ড্রু কিশোরের কণ্ঠে শুনেছিলাম বিখ্যাত এই গানটি। কিন্তু তখনও এত চেরি বিস্তারিত..

প্রতিযোগিতামুলক বিশ্বে নিজেদের সক্ষমতা ও সম্ভাবনাকে কাজে লাগাতে হবে -স্থানীয় সরকার মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, প্রতিটি মানুষের মধ্যে অফুরন্ত সম্ভাবনা রয়েছে। প্রতিযোগিতার বিশ্বে নিজেদের সক্ষমতা ও সম্ভাবনাকে কাজে লাগিয়ে টিকে থাকতে হবে। এ লক্ষ্যে গবেষণার বিস্তারিত..

জাপান বাংলাদেশের সবচেয়ে বড় উন্নয়ন সহযোগী দেশ – সংস্কৃতি প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাপান  বাংলাদেশের সবচেয়ে বড় উন্নয়ন সহযোগী দেশ। জাপানের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। ৫০ বছর আগে দু’দেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার বিস্তারিত..