বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট তৈরির প্রস্তাব দুই দেশের

হাওর বার্তা ডেস্কঃ দেশের দ্বিতীয় স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-২’ বানানোর প্রস্তাব দিয়েছে ফ্রান্স ও রাশিয়া। ফ্রান্সের থ্যালাস অ্যালেনিয়া স্পেস দেশের প্রথম স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১’ তৈরি করে দিয়েছিল। থ্যালাস কর্তৃপক্ষ বাংলাদেশের প্রধানমন্ত্রী বরাবর এক বিস্তারিত..

হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি একপেশে, অগ্রহণযোগ্য, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ বিষয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা হিউম্যান রাইটস ওয়াচের সর্বশেষ প্রতিবেদনকে ‘একপেশে, অগ্রহণযোগ্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ আখ্যা দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, ‘‘এটি পড়ে মনে বিস্তারিত..

নৌকাকে রোধ করার ক্ষমতা কারও নেই: আইভী

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি নৌকা বিস্তারিত..

সন্ধ্যায় ময়মনসিংহ সড়কে প্রাণ গেলো ৩ জনের

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহে ট্রাকচাপায় তিন মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর চায়না মোড় এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ বিস্তারিত..

নিখোঁজের ৩ দিন পর ঢাবি শিক্ষকের লাশ উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ তিন দিন ধরে নিখোঁজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক সাইদা খালেকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে এই তথ্য নিশ্চিত করেছেন বিস্তারিত..

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি সামছুল, সম্পাদক মাহফুজ

হাওর বার্তা ডেস্কঃ সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ৪৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচত হয়েছেন অ্যাডভোকেট সামছুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অশোক পুরকায়স্থ পান ৪৬০ ভোট। ৭৯০ ভোট পেয়ে সাধারণ বিস্তারিত..

দেশে আরও ২৩ লাখ ফাইজারের টিকা আসছে রাতে

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্র থেকে করোনাভাইরাস প্রতিরোধী ফাইজারের আরও ২৩ লাখ ডোজ টিকা দেশে আসছে আজ (শুক্রবার)। টিকার এই চালান রাত সাড়ে ৯টার দিকে ঢাকায় পৌঁছবে। স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টিকা বিস্তারিত..

টিকা নিয়ে বাইডেনের আদেশ বাতিল করলো মার্কিন আদালত

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রে খুব দ্রুত বাড়ছে করোনা। ওমিক্রনের সংক্রমণ বাড়ার সাথে সাথে দেশটিতে করোনা রোগীর সংখ্যাও ঊর্ধ্বমুখী। তাই দেশটিতে বড় পরিসরে পরিচালিত সব ব্যবসা প্রতিষ্ঠানের কর্মীদের করোনার টিকা বাধ্যতামূলক ঘোষণা করে বাইডেন প্রশাসন। বিস্তারিত..

২৪ ঘণ্টা শনাক্ত ৪৩৭৮, মৃত্যু ৬ জন

হাওর বার্তা ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ছয়জনের মৃত্যু হয়েছে। ফলে এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে বিস্তারিত..

৩২ জেলায় সমাবেশের তারিখ পুনর্নির্ধারণ করবে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণের ঊর্দ্ধগতির পরিপ্রেক্ষিতে ২২ জানুয়ারি পর্যন্ত ৩২ জেলায় দলের নির্ধারিত সভা-সমাবেশ না করে তারিখ পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শুক্রবার সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক বিস্তারিত..