ভোলায় প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সমাবেশ

হাওর বার্তা ডেস্কঃ ভোলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন। শুক্রবার সকালে র‌্যালি শেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে ভোলা বাকপ্রতিবন্ধী উন্নয়ন সংস্থা। এতে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বিস্তারিত..

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশ রোববার

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশ ডেকেছে জাতীয়তাবাদী শ্রমিক দল। আগামী রোববার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত বিস্তারিত..

ছুটির দিনেও রামপুরায় সড়কে শিক্ষার্থীদের অবস্থান

হাওর বার্তা ডেস্কঃ ১১ দফা দাবিতে আজও রামপুরায় সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।  শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রামপুরা ব্রিজের পাশে হাতিরঝিল কর্নারে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।  পরে পুলিশ এসে বিস্তারিত..

কিডনি নষ্ট হয়েছে কি না বুঝবেন কীভাবে

হাওর বার্তা ডেস্কঃ কিডনির নানা রোগের মধ্যে অন্যতম নষ্ট হয়ে যাওয়া। আরেকটি রোগ হলো, কিডনিতে প্রোটিন চলে যাওয়া। প্রোটিন আমাদের শরীরে পেশি তৈরি ও রক্তচাপ নিয়ন্ত্রণ করে। বেশিরভাগ প্রোটিন লিভারে বিস্তারিত..

বাদাম কাঁচা না ভাজা কোনটি বেশি স্বাস্থ্যকর?

হাওর বার্তা ডেস্কঃ আমরা প্রায়ই অবসর সময়ে বাদাম খেয়ে থাকি। আর এটি অত্যন্ত স্বাস্থ্যকর একটি খাবার। বাদামে স্বাস্থ্যকর ফ্যাট, ফাইবার, প্রোটিনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান ও অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। আর বাদাম বিস্তারিত..

বাবরের চোখে ভারত-পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর প্রথম টেস্ট জিতে ১-০ তে এগিয়ে পাকিস্তান। যে কারণে রীতিমতো খোশ মেজাজে আছে দলটির অধিনায়ক বাবর আজম। এরইমধ্যে ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের বিস্তারিত..

টঙ্গীতে গ্যাসের পাইপ লাইন ফেটে অগ্নিকাণ্ড

হাওর বার্তা ডেস্কঃ গাজীপুরের টঙ্গীতে তিতাস গ্যাসের পাইপ লাইন ফেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে চেরাগআলীর বেপারিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।  এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিস্তারিত..

কক্সবাজারে কীটনাশক ও লবণ ছাড়াই উৎপাদন হবে শুঁটকি

হাওর বার্তা ডেস্কঃ গবেষণাগারে উৎপাদিত বন্ধ্যা মাছি দিয়েই দমন করা হবে শুঁটকির জন্য ক্ষতিকারক বন্য মাছি। ক্ষতিকর মাছির উপদ্রব কমিয়ে কীটনাশকমুক্ত ও স্বাস্থ্যকর শুঁটকি উৎপাদন করা সম্ভব। এ বন্ধ্যাকরণ প্রযুক্তি বিস্তারিত..

আফ্রিকার ৭ দেশে থেকে এলে নিজ খরচে কোয়ারেন্টিন বাধ্যতামূলক

হাওর বার্তা ডেস্কঃ ওমিক্রন ঠেকাতে আফ্রিকা ফেরতদের নিজ খরছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আফ্রিকার ৭টি বিস্তারিত..

কোহলির ফেরার ম্যাচে ভারত দলে ৩ দুঃসংবাদ

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে ক্রিকেটে ফিরছেন বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বে ভারত দলের ভরাডুবির পর বিশ্রাম গিয়েছিলেন এতোদিন। তবে কোহলির এই ফেরার দিনে তিন তিনটি বিস্তারিত..