কিছুদিনের মধ্যেই নদীতে পর্যাপ্ত ইলিশ পাওয়া যাবে

হাওর বার্তা ডেস্কঃ জলবায়ু পরিবর্তনের কারণে চলতি বছর বরিশালের নদ-নদীতে ইলিশের আগমন কিছুটা কম দেখা যাচ্ছে। নদীর নাব্যতাও এর জন্য অনেকাংশে দায়ী। তবে কিছুদিনের মধ্যেই নদীতে পর্যাপ্ত ইলিশ পাওয়া যাবে। বিস্তারিত..

সাংবাদিকতায় চিত্রনায়িকা মৌসুমী

হাওর বার্তা ডেস্কঃ সাংবাদিক হওয়ার অনেক আগ্রহ ছিল চিত্রনায়িকা মৌসুমীর। এবার তার সেই ইচ্ছাপূরণ হয়েছে। সপ্তাহিক ম্যাগাজিন ‘ভিশন ২০২১’-এর নির্বাহী সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকাই ছবির এ প্রিয়দর্শিনী। ম্যাগাজিনটির সম্পাদক ও বিস্তারিত..

এলডিসি সভায় যোগ দিতে জেনেভার পথে অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে যাওয়ার সুপারিশ পেয়েছে বাংলাদেশ। তবে এ সংক্রান্ত একটি সভায় যোগ দিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শনিবার (২৮ আগস্ট) বিস্তারিত..

বিদেশে যেতে হলে খালেদাকে জেলে গিয়ে আবেদন করতে হবে’

হাওর বার্তা ডেস্কঃ চিকিৎসার জন্য বিদেশ যেতে হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে গিয়ে নতুন করে আবেদন করতে হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ শনিবার (২৮ আগস্ট) দুপুরে বিস্তারিত..

সাহিত্যিক ও অনুবাদক শেখ আবদুল হাকিম মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ সাহিত্যিক ও অনুবাদক শেখ আবদুল হাকিম মারা গেছেন। শনিবার দুপুর একটার দিকে রাজধানীর মাদারটেকের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে বয়স তার হয়েছিল ৭৫ বিস্তারিত..

২৪ ঘণ্টায় ৮০ জনের মৃত্যু,শনাক্ত ৩ হাজার ৪৩৬ জনের

হাওর বার্তা ডেস্কঃ দেশে দিন দিন করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে। দুই মাস পর দেশে একশো জনের কম মৃত্যু দেখলো দেশ। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৮০ জনের বিস্তারিত..

বিস্ময়কর’ পুষ্টিগুণে ভরপুর পেয়ারা

হাওর বার্তা ডেস্কঃ পেয়ারা একটি ‘বিস্ময়কর’ মৌসুমি ফল। রোগ নিরাময়ে পেয়ারা দারুণ কার্যকর। পেয়ারা বেরি জাতীয় ফল। এর প্রায় ১শ’টারও বেশি প্রজাতি রয়েছে। বছরের এই সময়ে দেশে সব থেকে বেশি বিস্তারিত..

হলিউডের সিনেমায় প্রভাস!

হাওর বার্তা ডেস্কঃ রেবেল নামেই পরিচিত ছিলেন ভারতের দক্ষিণের সুপারস্টার প্রভাস। কিন্তু ‘বাহুবলী’ সিনেমায় অভিনয় পর সেই নাম পাল্টে গেছে। এখন সবাই তাকে ‘বাহুবলী’ তারকা নামেই জানেন। সিনেমাটিতে অভিনয় করে বিস্তারিত..

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই গানের শিল্পী কে এই তরুণী?

হাওর বার্তা ডেস্কঃ কথা নয়, শুধু গানের সুরই যে সংগীতপ্রেমীদের মোহাচ্ছন্ন করে ফেলে তার প্রমাণ আবারও পাওয়া গেল। গত কয়েক দিন ধরে নেটদুনিয়ায় ভাইরাল একটি গান—  ‘মানিকে মাগে হিতে’। গানের বিস্তারিত..

ইন্টারনেট গেম নিয়ে অভিভাবকদের পাঁচ করণীয়

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি আদালতের আদেশ পাওয়ার পর দেশে পাবজি, ফ্রি ফায়ারের মতো ‘বিপজ্জনক’ ইন্টারনেট গেমের লিংক বন্ধ করেছে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। তবুও বিভিন্ন ভিপিএন সফটওয়্যার ব্যবহার করে বিস্তারিত..