করোনা ভাইরাস: ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরো ৮৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৬২৯

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হলো ১০ হাজার ৮৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার ১৪ বিস্তারিত..

অবৈধ জালের দখলে বঙ্গোপসাগর, নষ্ট হচ্ছে ইকো-সিস্টেম

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গোপসাগরের তিন নদীর মোহনায় কিলোমিটারের পর কিলোমিটার এলাকা জুড়ে অবৈধ গোপ জাল (সূক্ষ্ম ফাঁসের জাল) পেতে ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধরছে বরগুনার কিছু অসাধু জেলে। মৎস্যজীবীরা বিস্তারিত..

ঢাকা চট্রগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সব তাণ্ডবে বিএনপি জড়িত ছিল: কাদের

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সব ঘটনাতেই বিএনপি জড়িত ছিল দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও উগ্র সাম্প্রদায়িক দানবের প্রকাশ্য বিস্তারিত..

করোনাকালে হাওরে ধান ঘরে তুলতে পারলে খাদ্যের সংকট হবে না: কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সারা দেশের বোরো ধান সফলভাবে ঘরে তুলতে পারলে করোনাকালেও দেশে খাদ্য নিয়ে কোন সংকট হবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, মহামারি বিস্তারিত..

কঠোর লকডাউন তুলে আসতে পারে ‘নো মাস্ক নো সার্ভিস’ ফর্মুলা

হাওর বার্তা ডেস্কঃ সরকার এখন কঠোর বিধি-নিষেধ বা ‘লকডাউন’ তুলে দিয়ে ‘নো মাস্ক নো সার্ভিস’ ফর্মুলার দিকে যেতে পারে। আগামী রবিবার থেকে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্তের পর এমনটাই বিস্তারিত..

নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে সেনা নামানোর ঘোষণা পাকিস্তানে

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানে আবারো করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশটির নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করতে সেনা নামানোর নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজ শুক্রবার টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি এই নির্দেশের বিস্তারিত..

আমেরিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে: পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বছরে ১০ হাজার কোটি ডলারের তহবিলের বিষয়ে আমেরিকার পলিটিক্যাল কমিটমেন্ট পাওয়া গেছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্যোগে বিস্তারিত..

পোষা পাখী

অধ্যক্ষ ড.গোলসান অারা বেগমঃ পোষা পাখীটিরে রেখেছিলাম পাজরে ভরে দুধ কলা দিয়ে পোষে তারে গান শেখালাম সেই পাখীটিরে জামা পেন্ট পড়া শেখালাম গান শুনাবে বলে তবলা গিটার কিনে দিলাম। পাখীটারে বিস্তারিত..

নেত্রকোনায় হাওর অঞ্চলে ধানের মূল্য পাওয়ায় কৃষকের মুখে সোনালী হাসি

বিজয় দাসঃ নেত্রকোনার  হাওর অঞ্চলে বোরো ধান কাটা প্রায় শেষ পর্যায়ে। মাঠজুড়ে ধানের ভালো ফলন হওয়ায় কৃষকের মুখে সোনালী হাসির ঝিলিক।  এরই মধ্যে অধিকাংশ জমির  ধান কাটা হয়েছে । আগামী বিস্তারিত..

৪ বছরে আরও ৩৫ হাজার ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে ॥ পলক

হাওর বার্তা ডেস্কঃ  শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষার জন্য ২০২৫ সালের মধ্যে দেশে আরও ৩৫ হাজার আধুনিক শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ বিস্তারিত..