ধানের বাম্পার ফলনই কৃষকের হতাশা

হাওর বার্তা ডেস্কঃ সাতক্ষীরার তালায় এ বছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। যেদিকে চোখ যায় শুধু ধান আর ধান। মাঠে মাঠে রং ছড়াচ্ছে সোনালি ধান। সোনালি ধানে দুলছে কৃষকের সোনালি বিস্তারিত..

লেখক শিক্ষাবিদ বেগম রাজিয়া হোসাইন

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিভাগের একটি অন্যতম জেলা কিশোরগঞ্জ। হাওর-বাঁওরে ঘেরা বৈচিত্র্যময় ভূ-প্রকৃতির এক অনন্য জনপদ কিশোরগঞ্জ। চন্দ্রাবতী, মহুয়া-মলুয়ার দেশ এই কিশোরগঞ্জ। এই জেলার ভৌগোলিক আয়তন প্রায় ২,৬৮৯ বর্গ কিলোমিটার। বিস্তারিত..

পাহাড়ের নির্মিত দৃষ্টিনন্দন জান্নাতুল ফেরদৌস মসজিদ শ্রীমঙ্গল

হাওর বার্তা ডেস্কঃ টিকটিক করে ঘড়ির কাঁটা চলছে সময়ের সঙ্গে তাল মিলিয়ে। আমরা সেই প্রহরের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছি নতুন গন্তব্যপানে। আমার সঙ্গে আছে সব্যসাচী গুপ্ত আর সিলেট ইন্টারন্যাশনাল বিস্তারিত..

কোরআনের ২৬টি আয়াত নিষিদ্ধের দাবি খারিজ ভারতের সুপ্রিম কোর্টে

হাওর বার্তা ডেস্কঃ ইসলামের পবিত্র ধর্মগ্রন্থ কোরানের ২৬টি আয়াত নিষিদ্ধ ঘোষণার দাবিতে করা একটি জনস্বার্থ পিটিশন সোমবার ভারতের সুপ্রিম কোর্ট সরাসরি খারিজ করে দিয়েছে। শুধু তাই নয়, এরকম একটি ‘সম্পূর্ণ বিস্তারিত..

মুসলিম আমেরিকানরা দেশটিকে সমৃদ্ধ করেছে: বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, প্রতিষ্ঠার পর থেকে মুসলিম আমেরিকানরা এই দেশটিকে সমৃদ্ধ করেছেন। তাদের বৈচিত্র ও প্রাণশক্তি দিয়ে তারা যুক্তরাষ্ট্রকে প্রতিষ্ঠায় সহায়তা করেছেন। করোনা মোকাবেলায়ও মুসলিমরা বিস্তারিত..

চৈত্র সংক্রান্তি আজ, আগামিকাল প্রহেলা বৈশাখ

হাওর বার্তা ডেস্কঃ আজ (১৩ এপ্রিল) বাংলা বছরের শেষ দিন অথাৎ আজ  চৈত্র সংক্রান্তি । গত বছরের মতো এই বারও কোভিড-১৯ এর ভয়াবহতা আর লকডাউনের ফাঁদেই শেষ হলো বাংলা বছরটি। বিস্তারিত..

লকডাউনে চলাচলে সাংবাদিকদের লাগবে না ‘মুভমেন্ট পাস’ : আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ সাংবাদিকদের নেওয়া লাগবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন হবে, তাদের জন্য মুভমেন্ট বিস্তারিত..

করোনার অজুহাতে সাংবাদিক ছাঁটায়ের চক্রান্ত রুখে দাঁড়ানোর আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ দৈনিক জনকণ্ঠের উদ্ভুত পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। একই সঙ্গে গত ১১ এপ্রিল জনকন্ঠ অফিসের সামনে অনভিপ্রেত ঘটনা অনুসন্ধানে সাংগঠনিক সম্পাদকের নেতৃত্বে ৫ সদস্যের বিস্তারিত..

সৌদিসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু

 হাওর বার্তা ডেস্কঃ সোমবার রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রোজা শুরু হয়েছে। সোমবার সন্ধ্যাবেলায় দেশটির সর্বোচ্চ আদালত থেকে এ বিষয়ক ঘোষণা আসে। আরব নিউজ। বিস্তারিত..

জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ

হাওর বার্তা ডেস্কঃ গাবতলী বাসস্ট্যান্ডে বাড়ি ফেরা মানুষের উপচেপড়া ভিড় তৈরি হয়েছে। করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনের কারণে দূরপাল্লার বাস বন্ধ থাকায় মাইক্রো, প্রাইভেটকার, সিএনজিসহ নানা মাধ্যমে পাটুরিয়া ও আরিচাঘাট হয়ে বিস্তারিত..