করোনায় বাড়ির বাইরে যেতে যেভাবে নেবেন পুলিশের মুভমেন্ট পাস

হাওর বার্তা ডেস্কঃ সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে চলাচলের জন‌্য পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। এ পাস পেতে অনলাইনে (movementpass.police.gov.bd) আবেদন করতে হবে। মুভমেন্ট পাসের জন‌্য আবেদনকারীকে যেসব বিস্তারিত..

ভালো আছেন খালেদা জিয়া, চেয়েছেন দেশবাসীর দোয়া

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ভালো আছেন, তার শারিরীক অবস্থাও স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিকর। সোমবার বিস্তারিত..

পুলিশের কাউন্টার টেরোরিজমের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

হাওর বার্তা ডেস্কঃ পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের দায়িত্ব পেয়েছেন উপ মহাপরিদর্শক (চলতি দায়িত্ব) মো. আসাদুজ্জামান।  সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বিস্তারিত..

হাত বাড়ালেন শোভন, তামান্নার ডাক্তার হতে আর বাধা নেই

হাওর বার্তা ডেস্কঃ মেধাবী মেয়ে তামান্নার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরনে সহযোগিতার হাত বাড়ালেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও উত্তর ধরলার খ্যাতিমান রাজনীতিবিদ মুক্তিয়ুদ্ধের অন‍্যতম সংগঠক বঙ্গবন্ধুর সহযোদ্ধা সাবেক সাংসদ ও বিস্তারিত..

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে তারাবিহ ও ওয়াক্তে নামাজে সর্বোচ্চ ২০ জন

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাস মোকাবিলায় ১৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মসজিদে নামাজ আদায়ে চার দফা নির্দেশনা দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এর মধ্যে তারাবিহ ও ওয়াক্তের নামাজে খতিব, বিস্তারিত..

করোনার ছড়া

আশরাফুল মোসাদ্দেকঃ করোনায় গিলে খায় এটা ওটা সব পেটুক সে টাকি মাছ খাবে চপা চপ। সর্দি বা জ্বর এলে নয় অবহেলা টেস্ট করো খুব দ্রুত হোক না অবেলা। অক্সিমিটার দিয়ে বিস্তারিত..

হাওরের উন্নয়ন জন্য দরকার

 জাকির হোসাইনঃ বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সাতটি জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নেত্রকোনাকে সম্মিলিতভাবে হাওর অঞ্চল হিসেবে চিহ্নিত করা হয়। উত্তরে ভারতের মেঘালয়, পূর্বে আসাম-মনিপুর আর দক্ষিণে ত্রিপুরা-মিজোরামের পার্বত্যাঞ্চলের বিস্তারিত..

প্রতিবন্ধী হয়েও ৩৫ নারীকে স্বাবলম্বী করেছেন মহুয়া

হাওর বার্তা ডেস্কঃ জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী বগুড়ার মেয়ে জান্নাতুল ফেরদৌস মহুয়া। এ কারণে খুব ছোটবেলা থেকেই কষ্ট আর দুর্ভোগের মধ্যে জীবনের চাকা ঘুরছে তার। শারীরিক প্রতিবন্ধী হলেও মানসিকভাবে তিনি বিস্তারিত..

নদীতে ফুল ভাসিয়ে পাহাড়ে বৈসাবি শুরু

হাওর বার্তা ডেস্কঃ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের পাহাড়ি জনগোষ্ঠীর প্রধানতম সামাজিক ও ধর্মীয় উৎসব ‘বৈসাবি’ শুরু হয়েছে। আজ সোমবার পাহাড়ে বৈসাবির সূচনালগ্ন। ফুল বিঝু দিয়েই শুরু হয় এই দিনটির। রাত জেগে বিস্তারিত..

লকডাউনে চলাচলে মুভমেন্ট পাস দেবে পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন জারি করেছে সরকার। এতে চলাচলের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। কিন্তু এই প্রাদুর্ভাবের মধ্যে যাদের জরুরিভিত্তিতে বিস্তারিত..