বিশ্বে এবার যমজ শিশু জন্মের রেকর্ড

হাওর বার্তা ডেস্কঃ এই প্রথমবারের মতো যমজ শিশু জন্মের রেকর্ড সৃষ্টি হলো বিশ্বে। শুক্রবার প্রকাশিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানবিষয়ক সাময়িকী ‘হিউম্যান রিপ্রোডাকশন’ গবেষণায় এ তথ্য তুলে ধরা হয়েছে। গবেষণায় দেখা গেছে, বিস্তারিত..

আন্দোলন কিসের জন্য, জানালেন ইশরাক

হাওর বার্তা ডেস্কঃ ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের অধিকার আদায়ের জন্যই বিএনপির নেতাকর্মীরা আন্দোলন সংগ্রাম করছে বলে জানিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। শনিবার বিকালে রাজধানীর গোপীবাগে বিস্তারিত..

কেন প্রতিদিনের খাদ্য তালিকায় স্ট্রবেরি রাখা জরুরি

হাওর বার্তা ডেস্কঃ খুবই সুস্বাদু একটি ফল হচ্ছে স্ট্রবেরি। একসময় আমাদের দেশে স্ট্রবেরির সহজলভ্যতা ছিল না। কিন্তু এখন আমাদের দেশেই এর চাষ হয় বলে খুব সহজেই স্ট্রবেরি হাতের নাগালে পাওয়া বিস্তারিত..

ভূমধ্যসাগরে ইরানের জাহাজে জলদস্যুদের হামলা

হাওর বার্তা ডেস্কঃ ভূমধ্যসাগরে ইরানের একটি বাণিজ্যিক জাহাজের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। জলদস্যুদের আক্রমণে কার্গো জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে তেহরান। এ ঘটনায় জাহাজটিতে আগুন ধরে যায়। তবে খুব বিস্তারিত..

ঢাকাসহ ছয় জেলায় কালবৈশাখী

হাওর বার্তা ডেস্কঃ রাজধানী ঢাকাসহ দেশের ছয় জেলায় কালবৈশাখী ঝড় হয়েছে। ঢাকায় ৫২ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বয়ে গেছে। এছাড়া নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর ও বরিশালে কালবৈশাখী ঝড় হয়েছে। শনিবার বিস্তারিত..

পৃথিবীর প্রাচীনতম কম্পিউটারের রহস্য উন্মোচন

হাওর বার্তা ডেস্কঃ দুই হাজার বছর আগের একটি যন্ত্র আধুনিক উপকরণ ব্যবহার করে নতুন করে বানিয়েছেন বিজ্ঞানীরা। তখন এটি কীভাবে কাজ করত—তা নিশ্চিত হতেই এমনটি করা হয়েছে। বিবিসির খবর বলছে, বিস্তারিত..

চিত্রনায়ক ফারুক আইসিইউতে

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে আইসিইউতে রাখা হয়েছে। তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ফারুকের ভাতিজি বিস্তারিত..

যে কারণে হালদা নদীর ৮ স্থানে সিসি ক্যামেরা

হাওর বার্তা ডেস্কঃ আগামী এপ্রিল মাসে শুরু হচ্ছে দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে কার্প জাতীয় (রুই, কাতলা, মৃগেল ও কালিবাউশ) মা মাছের প্রজনন মৌসুম। তাই মুজিববর্ষ উপলক্ষে বিস্তারিত..

এ বছর মশারি ছাড়াই শুতে পেরেছেন রাজধানীবাসী: মেয়র তাপস

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, এ বছরই প্রথম কেউ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায়নি। গত জুন থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যারা বিস্তারিত..

করোনায় আরও ১২ জনের মৃত্যু, শনাক্ত ১০১৪

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫২৭ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার বিস্তারিত..