যেভাবে ‘বাংলাদেশ’ নামটি আমাদের হলো

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতার অনেক আগেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অনুষ্ঠানে কুঁড়ি থেকে ফুল হতে যাওয়া এই দেশটির নাম দিয়েছিলেন ‘বাংলাদেশ’। ১৯৬৯ সালের এই দিনে (৫ ডিসেম্বর) হোসেন শহীদ বিস্তারিত..

হারিয়ে যেতে বসেছে গ্রাম-বাংলার “প্রাচীন ঐতিহ্য পলো বাইচ”

হাওর বার্তা ডেস্কঃ শুষ্ক মৌসুমে গ্রাম বাংলায় খাল-বিলে পানি কমে গেলে দেশি বিভিন্ন প্রজাতির মাছ আশ্রয় নেয় জলাশয়ের তলদেশের আগাছাপূর্ণ স্থানে। তখন কম পানিতে পলো দিয়ে মাছ শিকার করা সহজ। বিস্তারিত..

এক সপ্তাহের মধ্যে ভাস্কর্যের সমাধান: ধর্ম প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  আগামী এক সপ্তাহের মধ্যে ভাস্কর্য নিয়ে চলমান সমস্যার পুরোপুরি সমাধান হবে বলে জানিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি বলেন, ইতোমধ্যে সমস্যার অনেকটাই সমাধান বিস্তারিত..

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরকারীদের পাকিস্তানে পাঠানো হবে

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের নমুনা দেখেই বোঝা যায় এটি মৌলবাদীদের কাজ।গতকাল শুক্রবার রাতের কোনও একসময় কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বিস্তারিত..

দুর্গাপুরে রেকর্ডকৃত জমিতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উওোলন প্রতিবাদে মানববন্ধন

বিজয় দাস নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুরে ৩ নং ঘাটের ইজারাদারের  বিরুদ্ধে  মানববন্ধন করেছে কেরনখলা গ্রামের ভুক্তভোগীরা।  শনিবার দুপুরে কেরনখলা গ্রামের শত শত নারী-পুরুষ এই মানববন্ধন করে। পরে উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে এক বিস্তারিত..

শ্রীমঙ্গলে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক

হাওর বার্তা ডেস্কঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্ত্রী হত্যার অভিযোগে অনুজ কান্তি দাশ নামে এক সাংবাদিকে আটক করেছে থানা পুলিশ। অনুজ শহরের পূর্বাশা আবাসিক এলাকার নরেশ চন্দ্র দাশের ছেলে। তিনি একটি জাতীয় বিস্তারিত..

দীঘির সঙ্গে প্রেমের গুঞ্জনে সরাসরি যা বললেন তৌহিদ আফ্রিদি

হাওর বার্তা ডেস্কঃ একটি বিজ্ঞাপনে মডেল হয়ে অল্প বয়সেই দারুণ জনপ্রিয় হয়ে ওঠেন দীঘি। শিশুকাল পেরিয়ে সেই শিশু দীঘি এখন কিশোরী। চলচ্চিত্রেও নাম লিখিয়েছেন চলচ্চিত্রাভিনেতা সুব্রত ও মা প্রয়াত চলচ্চিত্রাভিনেত্রী বিস্তারিত..

নাসার বিজ্ঞানীদের মহাকাশে মুলা চাষ

হাওর বার্তা ডেস্কঃ মহাকাশ সংস্থা নাসার বিজ্ঞানীরা কৃত্রিম উপগ্রহের মধ্যে মুলা চাষ করে সফল হয়েছেন। ‘ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন’ (আইএসএস) নামের কৃত্রিম উপগ্রহে চাষ করা হয়েছে মুলা। পৃথিবী যদি কোনো দিনও বিস্তারিত..

সুখবর পেলেন নারী ফুটবলাররা

হাওর বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) নারী খেলোয়াড়দের জন্য মা তৃত্বকালীন ছুটির অনুমোদন দিয়েছে। শুক্রবার ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বিষয়টি নিশ্চিত করেছেন। সন্তানসম্ভবা একজন নারী খেলোয়াড়কে ১৪ সপ্তাহের মাতৃত্বকালীন বিস্তারিত..

নেত্রকোনায় বঙ্গবন্ধুর ভাষ্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

বিজয় দাস নেএকোনাঃ নেত্রকোনায় আজ শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে বঙ্গবন্ধু পরিষদের  উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। নেত্রকোনা পৌরসভার  তেরি বাজারের মোড়ে এ মানববন্ধন কর্মসূচি বিস্তারিত..