এক মিনিটে করোনা শনাক্তের পদ্ধতি উদ্ভাবন

হাওর বার্তা ডেস্কঃ নিঃশ্বাসের মাধ্যমেই ধরা পড়বে করোনাভাইরাস। সম্প্রতি সিঙ্গাপুরের গবেষকরা নতুন এক পদ্ধতি আবিষ্কার করেছেন যেখানে নিশ্বাঃস থেকেই করোনার পরীক্ষা করা সম্ভব হবে। এক মিনিটেই এই পরীক্ষা করা সম্ভব। বিস্তারিত..

আলু নিয়ে সরকারের বেঁধে দেয়া দামে কোথাও বিক্রি হচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ আলু নিয়ে রীতিমত তেলেসমাতি চলছে, সরকারের বেঁধে দেয়া দামে কোথাও বিক্রি হচ্ছে না আলু। এদিকে, বাজার নিয়ন্ত্রণে টিসিবির মাধ্যমে ২৫ টাকা কেজিতে বিক্রি শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বিস্তারিত..

ব্রহ্মপুত্র নদে ধরা পড়লো ১১৪ কেজি বাঘা আইড়

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদে জেলের জালে ধরা পড়েছে ১১৪ কেজি ওজনের একটি বাঘা আইড় মাছ। পরে ১ লাখ ১১ হাজার টাকায় মাছটি বিক্রি করা হয়। ব্রহ্মপুত্র বিস্তারিত..

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক, অবস্থা ক্রিটিক্যাল

হাওর বার্তা ডেস্কঃ লাইফ সাপোর্টে রয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। তার অবস্থা এখন জটিল বলে জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন। বুধবার তিনি বলেন, স্যারের অবস্থা মঙ্গলবার বিস্তারিত..

সংসদ সদস্য মাশরাফীর দুই সন্তান করোনা আক্রান্ত

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্তজার দুই সন্তান করোনায় আক্রান্ত হয়েছে। মঙ্গলবার (২১ অক্টোবর) নড়াইল ডেপুটি কমিশনারের অফিসে একটি বিস্তারিত..

আবারো মস্কো গেলেন আজারবাইজান ও আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রীরা

হাওর বার্তা ডেস্কঃ আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যকার দ্বিতীয় যুদ্ধবিরতি চুক্তিও ব্যর্থ হয়েছে। তবে সংঘাত বন্ধে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত আছে। এর অংশ হিসেবে আজারবাইজান ও আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রীরা মস্কো সফরে গেছেন। একই বিস্তারিত..

স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব পালনের আহ্বান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দুর্গোৎসবের প্রতিটি কার্যক্রমে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে পালন করার আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, করোনাভাইরাস এক অদৃশ্য শত্রু। এর বিরুদ্ধে জয়লাভ করতে বিস্তারিত..

ইটনা,মিঠামইন ও অষ্টগ্রাম অলওয়েদার সড়ক ঘিরে নতুন দিগন্তে হাওরবাসী

হাওর বার্তা ডেস্কঃ প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলা কিশোরগঞ্জের পূর্ব প্রান্তে বিস্তীর্ণ হাওর এলাকা নিয়ে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার অবস্থান। হাওর অধ্যুষিত এই তিনটি উপজেলা বছরে অর্ধেকের বেশী বিস্তারিত..

কিশোরগঞ্জের কর্মযোগী ডা. আবু আহম্মদ ফজলুল করিম

হাওর বার্তা ডেস্কঃ ডা. আবু আহম্মদ ফজলুল করিম একজন আধুনিক ও অগ্রসর চেতনার মানুষ ছিলেন। যেমন সফল চিকিৎসক হিসেবে পরিচিত ছিলেন, তেমনি একজন সৎ রাজনীতিবিদের মডেল ছিলেন। এই কৃতী ব্যক্তিত্বের বিস্তারিত..

প্রবাসী বাংলাদেশিদের স্বীকৃতি দিতে বিশ্বব্যাংককে আহ্বান অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বিশ্ব ও বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অবদানের স্বীকৃতি দিতে বিশ্বব্যাংকের প্রতি আহ্বান জানালেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক সভার অংশ হিসেবে অর্থমন্ত্রী বিস্তারিত..