পুঁই শাকের উপকারিতা পুষ্টিগুণ

হাওর বার্তা ডেস্কঃ পুঁইশাক আমাদের দেশের জনপ্রিয় এবং বেশ সুস্বাদু ও পুষ্টিকর একটি শাক। সবজি বাজারে প্রায় সারবছরই পুঁইশাকের দেখা পাওয়া যায়। এই শাক নানাভাবে রান্না বা ভাজি করে খাওয়া যায়। বিস্তারিত..

কুড়ি টাহা বেচতি পারলি তাইদে কাগজ-কলম কেনব

হাওর বার্তা ডেস্কঃ কুড়ি আটি নাইল আনছি হাটে।  কুড়ি টাহা বেচতি পারলি তাইদে কাগজ-কলম কেনব।  আব্বারে কিনে দিতি কইছিলাম- কলো স্কুল বন্দ কাগজ কলমের কাম কি।’ মাগুরার মহম্মদপুর।  এখানে শাপলার বিস্তারিত..

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীরা

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) সমাজের পিছিয়ে পড়া ও বঞ্চিত সম্প্রদায় তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের এসএসসি কর্মসূচিতে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের ১৫ জন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থী বিস্তারিত..

তেল ফসল সরিষা : আমদানিনির্ভর ভোজ্য তেল খাতে আশার আলো

হাওর বার্তা ডেস্কঃ একসময় বাংলাদেশ তথা ভারতীয় উপমহাদেশে প্রধান ও অপরিহার্য ভোজ্য তেল হিসেবে  সরিষার তেল ব্যবহার করা হতো। ঘানির ক্যাঁচক্যাঁচ শব্দ এক অদ্ভুত দেশীয় ছন্দের অনুরণন তুলত বাংলার আনাচকানাচে। বিস্তারিত..

৯৪ ইলিশ ধরা ট্রলার ডুবিয়ে দিলো নৌ-পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ মা ইলিশ সংরক্ষণে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ইলিশ ধরার কাজে নিয়োজিত ৯৪টি ট্রলার ডুবিয়ে দিয়েছে নৌ-পুলিশ সদস্যরা। এছাড়া পুড়িয়ে বিস্তারিত..

করোনা কেড়ে নিল আরও ১৮ জনের প্রাণ, আক্রান্ত ১৩৮০

হাওর বার্তা ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬৯৯ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বিস্তারিত..

প্রকাশ্যেই রণবীরকে বিয়ে করতে চাইলেন সারা

হাওর বার্তা ডেস্কঃ বলিউডের জনপ্রিয় অভিনেতা সাইফ আলি খান। যার মেয়ে সারা আলি খানও এখন বলিউড জগতের একজন অভিনেত্রী। সম্প্রতি বাবার সামনেই রণবীর কাপুরকে বিয়ে করতে চান বলে জানান সারা। বিস্তারিত..

ডিসেম্বরে হাসিনা-মোদি’র ভার্চুয়াল বৈঠক

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী বছরের মার্চে ঢাকায় আসছেন । ঐ সফরের আগে আগামী ডিসেম্বরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র বিস্তারিত..

প্রেমিকাকে ধর্ষণের পর নগ্ন ভিডিও ধারণ, যুবক কারাগারে

হাওর বার্তা ডেস্কঃ নাটোরের গুরুদাসপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিকাকে ধর্ষণের পর নগ্ন ভিডিও ধারণ করার ঘটনায় মানিক হোসেন (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার চাপিলা ইউনিয়নের বিস্তারিত..

একনেক সভায় চার প্রকল্প অনুমোদন হতে পারে আজ

হাওর বার্তা ডেস্কঃ চলতি অর্থবছরের ১২তম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার। এ একনেক সভায় মোট চারটি প্রকল্প অনুমোদনের জন্য উত্থাপন হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী বিস্তারিত..