জেনি নিন ওজুর ফায়দাগুলো

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র কোরআনুল কারিমে রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা ইরশাদ করেছেন, ‘হে মুমিনগণ! যখন তোমরা সালাতের জন্য প্রস্তুত হবে তখন তোমরা তোমাদের মুখমণ্ডল ও হাত কনুই পর্যন্ত ধৌত করবে এবং বিস্তারিত..

একই গাছে দুই রঙের ফুল, অবাক বিশ্ব

হাওর বার্তা ডেস্কঃ আজব এক গাছ। ছবিটি দেখে নিশ্চয় চিনতে পেরেছেন, এটি চেরি ফুল গাছ। বিশ্বের বিভিন্ন দেশে এই গাছ রয়েছে। তবে এই গাছটি বিশ্ববাসীর নজর কেড়েছে ভিন্ন একটি কারণে। বিস্তারিত..

গবেষণা: বেশি ভাত খাওয়াই বাড়াচ্ছে হৃদরোগের ঝুুঁকি

হাওর বার্তা ডেস্কঃ কথায় বলে, মাছে ভাতে বাঙালি। অর্থাৎ বাঙালিদের প্রধান খাদ্যই হচ্ছে ভাত। তবে সুস্বাস্থ্যের জন্য ভাত উপকারী হলেও, বেশি ভাত খাওয়া স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। ব্রিটিশ গবেষকরা এই ভাত বিস্তারিত..

আমন ধান রোপণে ব্যস্ত কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ নওগাঁর রাণীনগর উপজেলায় আমন ধান রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। বোরো মৌসুমে ধানের ভালো দাম পাওয়ায় এবার আমন ধান চাষে ঝুঁকছেন উপজেলার কৃষকরা। খাদ্যে উদ্বৃত্ত জেলার রাণীনগর বিস্তারিত..

দেশে করোনায় আরও ৪৪ প্রাণহানি, আক্রান্ত ২৬১৭

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৫৫৭ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬১৭ জন। এ বিস্তারিত..

নিউজিল্যান্ডে করোনাভাইরাসের সংক্রমণ আবারও সংখ্যা বাড়ছে

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে। সবশেষ একদিনে দেশটির বৃহত্তম নগরী অকল্যান্ডে ১৪ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। খবর বিবিসি। নতুন করে করোনাভাইরাসের সংক্রমণহীন টানা ১০২ বিস্তারিত..

পাঁচ বিধিমালা নয়, নির্বাচন হবে একটি আইনে

হাওর বার্তা ডেস্কঃ পাঁচটি ভিন্ন ভিন্ন বিধিমালায় নয়, আগামীতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর নির্বাচন হবে একটি আইনে। আর আইন হবে বাংলায়। এজন্য ‘স্থানীয় সরকার প্রতিষ্ঠান নির্বাচন আইন, ২০২০’ শিরোনামের একটি আইনের বিস্তারিত..

আমি রাজনীতিতে নামলে ইমরানকে হারাব: মিয়াঁদাদ

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর ফুঁসেছেন সাবেক পাক তারকা ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। ইমরান খান পাকিস্তানের ক্রিকেটকে একেবারে ধ্বংস করে দিয়েছেন বলে অভিযোগ বিস্তারিত..

ব্রাজিল থেকে আমদানি করা মুরগির মাংসে করোনা: চীন

হাওর বার্তা ডেস্কঃ ব্রাজিল থেকে চীনের দক্ষিণাঞ্চলীয় শহর শেনজেনে আমদানি করা হিমায়িত মুরগির পাখার নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে শহর কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে। গত জুন থেকে আমদানিকৃত বিস্তারিত..

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হচ্ছেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পেতে যাচ্ছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্রে এমন তথ্য জানা বিস্তারিত..