বছর শেষে বা শুরুতে আসবে করোনার টীকা

হাওর বার্তা ডেস্কঃ আবারো আশার বাণী শোনালেন হোয়াইট হাউজের করোনাভাইরাস বিষয়ক টাস্কফোর্সের উপদেষ্টা ড. অ্যান্থনি ফাউসি। তিনি বলেছেন, এ বছরের শেষ নাগাদ অথবা আগামী বছরের শুরুর দিকে চলে আসবে করোনা বিস্তারিত..

দেশের মহামারী করোনাভাইরাসে যে ৪ জেলায় মৃত্যু নেই

হাওর বার্তা ডেস্কঃ মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ১৮ মার্চ দেশে প্রথম রোগীর মৃত্যুর পর থেকে সেই তালিকা দীর্ঘই হচ্ছে দিন দিন। দেশে প্রাণঘাতী এই ভাইরাসে এ পর্যন্ত ১ বিস্তারিত..

হাওরের সাত জেলায় ধান কাটার যন্ত্র বরাদ্দ দিয়েছে কৃষি মন্ত্রণালয়

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে বোরো ধান কাটার শ্রমিকের অভাব থাকায় হাওর অঞ্চলের সাতটি জেলায় ধান কাটার যন্ত্র বরাদ্দ দিয়েছে কৃষি মন্ত্রণালয়। কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়ায় বিস্তারিত..

ভালো ফলনেও করোনার প্রভাবে দাম নিয়ে শঙ্কায় মঙ্গলবাড়িয়ার লিচু চাষীরা

হাওর বার্তা ডেস্কঃ স্বাদ, গন্ধ আর পাকা রঙে রসে টইটুম্বুর মঙ্গলবাড়িয়ার লিচুর জুড়ি নেই। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও বিখ্যাত কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মঙ্গলবাড়িয়া গ্রামে এবার মধু মাসের ফল লিচুর বাম্পার বিস্তারিত..

মিঠামইনে অগ্নিকাণ্ডে সাত দোকান পুড়ে ছাই

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত মিঠামইন উপজেলা সদর হেলিপ্যাডের পাশে বাচ্চু মেম্বারের মার্কেটে অগ্নিকাণ্ডে ৭টি দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বিস্তারিত..

রসুনের সঙ্গে দুধ মিলিয়ে খেলে কত উপকার

হাওর বার্তা ডেস্কঃ দুধ হলো স্বাস্থ্যের জন্য একটি পুষ্টিকর খাবার। দুধ শরীরে শক্তি যোগায়, তাই দুধকে আদর্শ খাবার বলা হয়। আর রসুনে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান। যা অনেক রোগ থেকে দূরে বিস্তারিত..

জাতিসংঘে রোহিঙ্গাবিষয়ক প্রস্তাব আন্তর্জাতিক ভূমিকা জোরদার করা প্রয়োজন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পূর্ণ নিরাপত্তা ও সম্মানের সঙ্গে নিজেদের আবাসস্থলে ফেরত যেতে উৎসাহিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়ে জাতিসংঘ মানবাধিকার পরিষদে সম্প্রতি যে প্রস্তাবটি গৃহীত হয়েছে তা বিস্তারিত..

সংক্রমণের এই সময়ে ভাজা-পোড়া খেলে যত ক্ষতি

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণে এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি খাবারের প্রতি যত্নশীল হতে হবে। এখন বাইরের খাবার ও অতিরিক্ত ভাজা-পোড়া না খাওয়া ভালো। এসব খাবার শরীরে রোগ প্রতিরোধ বিস্তারিত..

করোনায় আক্রান্ত তথ্য সচিব কামরুন নাহার

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ সরকারের তথ্য সচিব কামরুন নাহার। বুধবার তার একান্ত সচিব মোহাম্মদ এনামুল আহসান গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত রোববার পরীক্ষার বিস্তারিত..

৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ে সাড়ে ৮ হাজার কোটি টাকা অনুমোদন

হাওর বার্তা ডেস্কঃ দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার বাজেট অনুমোদন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। এর মধ্যে ৫ হাজার ৪৫৪ কোটি ১২ লাখ টাকার রাজস্ব বিস্তারিত..