দক্ষিণের উত্তাপে নিরুত্তাপ উত্তর

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন পেতে দলীয় মনোনয়ন কিনেছেন ১২ জন। আর দক্ষিণে এই সংখ্যা ৮। বিশেষ কোনো চমক না থাকলে উত্তরে বর্তমান মেয়র বিস্তারিত..

ঋত্বিক ঘটকের রাজশাহীর বাড়িকে ‘হেরিটেজ’ ঘোষণার দাবি

হাওর বার্তা ডেস্কঃ বরেণ্য চলচ্চিত্রকার ঋত্বিক ঘটকের পৈত্রিক বাড়ি রাজশাহীর মিয়াপাড়ার ভবনটিকে হেরিটেজ ঘোষণার দাবি জানিয়েছেন নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেলের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে বিস্তারিত..

শীতে সুস্থ থাকতে চান, খেয়ে দেখুন টমেটো

হাওর বার্তা ডেস্কঃ শীত এলেই বিভিন্ন রোগের প্রকোপ বাড়ে। তাই শীতকালে সুস্থ থাকতে নিয়মিত টমেটো খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। শীতে তাপমাত্রা কমে যাওয়ায় ক্ষতিকর ব্যাকটেরিয়ার সংখ্যা দ্বিগুণ হারে বাড়ে। তাই বিস্তারিত..

দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ায় ওবায়দুল কাদেরকে ফুলেল শুভেচছা

হাওর বার্তা ডেস্কঃ দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ায় ওবায়দুল কাদেরকে ফুলেল শুভেচছা জানিয়েছে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি মাহবুবুর রহমান পলাশ । আজ সকালে ওবায়দুল কাদেরের বিস্তারিত..

সরকারি পাটকল, লোকসানের বোঝা আর কতকাল টানতে হবে

হাওর বার্তা ডেস্কঃ সরকারি পাটকলগুলোর অবস্থা একেবারেই শোচনীয় হয়ে পড়েছে। প্রথমত, বর্তমান সরকার পাটশিল্পের নতুন রূপ দেয়ার জন্য নানা পদক্ষেপ নিলেও লোকসানের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে এই পাটকলগুলো। এক হিসাবে দেখা বিস্তারিত..

দশকের শেষ সূর্যগ্রহণের সেরা ১০ ছবি

হাওর বার্তা ডেস্কঃ আর মাত্র চার দিন পর বিদায় নেবে ২০১৯ সাল। দশকের শেষ সূর্যগ্রহণ অনুষ্ঠিত হল বৃহস্পতিবার। অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকা থেকে এই সূর্যগ্রহণ দেখা যায়। পৃথিবী ও সূর্যের বিস্তারিত..

জেনে নিন ঢাকা থেকে বিভিন্ন জেলার দূরত্ব

হাওর বার্তা ডেস্কঃ নিয়োগ, ভর্তিসহ বিভিন্ন পরীক্ষায় ঢাকা থেকে বিভিন্ন জেলার দূরত্ব সম্পর্কে একাধিক প্রশ্ন থাকে। এছাড়াও অনেকে জানতে চান রাজধানী থেকে নিজ জেলার দূরত্ব সম্পর্কে। আসুন জেনে নিই ঢাকা বিস্তারিত..

বাংলাদেশ আইন সমিতির সম্মেলন ২৭ ডিসেম্বর

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ আইন সমিতির বার্ষিক সম্মেলন আগামীকাল (শুক্রবার) ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শুক্রবার বিস্তারিত..

মহান ইমামের গল্প

হাওর বার্তা ডেস্কঃ সবার সাথে মিলে ইমাম বুখারি রহ. এর কবর জিয়ারত শেষ করে যখনই চত্বরের এপাশ থেকে ওপাশে যেতে শুরু করেছি, তখন একজন গাইড বললেন, শাইখ, বিশেষ মেহমানদের জন্য বিস্তারিত..

নতুন বছরের আজব সব তথ্য

হাওর বার্তা ডেস্কঃ নতুন বছর মানেই নিত্য-নতুন স্বপ্ন, নতুন ক্লাস, নতুন বন্ধু, নতুন বই পাওয়ার আনন্দ। নতুন বছর ঘিরে পৃথিবী জুড়ে কত যে আয়োজন চলে। ৩১ ডিসেম্বর রাতে সারা বিশ্বে বিস্তারিত..