অধ্যাপক অজয় রায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

হাওর বার্তা ডেস্কঃ  বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য বুদ্ধিজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. অজয় রায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শোকবার্তায় অধ্যাপক বিস্তারিত..

ধানমন্ডির ৩২ নম্বরে মাশরাফি-তামিমরা

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিবি এবারের বিপিএলের নাম রেখেছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। এই আসরে ঢাকা বিস্তারিত..

আওয়ামী লীগে সন্ত্রাসী চাঁদাবাজ মাদককারবারীদের স্থান নেই: শেখ হেলাল

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন এমপি বলেছেন, আওয়ামী লীগে সন্ত্রাসী চাঁদাবাজ মাদককারবারীদের স্থান নেই। দয়া করে দলের কোন নেতা এসব ব্যক্তিসহ স্বাধীনতা বিরোধী ও তাদের পরিবারের সন্তানদের বিস্তারিত..

খাবারে ঝাল বেশি জেনে নিন করণীয়

হাওর বার্তা ডেস্কঃ ঝাল কম বেশি অনেক মানুষই পছন্দ করেন। তবে কখনো অসাবধানতায় খাবারে অতিরিক্ত ঝাল হয়ে গেলে তখন বাড়ে বিপদ। তখন তাতে সামান্য স্বাদের পার্থক্য আনা বুদ্ধিমানের কাজ। তাইতো বিস্তারিত..

প্রত্যন্ত অঞ্চলে হবে ‘আলোকিত পল্লী সড়কবাতি

হাওর বার্তা ডেস্কঃ  সরকারের নবায়নযোগ্য জ্বালানি নীতিমালায় ২০২০ সালের মধ্যে মোট উৎপাদিত বিদ্যুতের ১০ শতাংশ নবায়নযোগ্য জ্বালানি উৎস থেকে উৎপাদন করতে হবে। সরকারের এ লক্ষ্যকে সামনে রেখে ‘আলোকিত পল্লী সড়কবাতি’ বিস্তারিত..

ইসলামে নারী শিক্ষার প্রয়োজনীয়তা গুরুত্ব

হাওর বার্তা ডেস্কঃ ইসলাম ধর্মে শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়েছে। মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা আদি মানব হজরত আদম (আ.)-কে সৃষ্টি করে পৃথিবীতে তাঁর প্রতিনিধি হিসেবে পাঠানোর পূর্বে বিস্তারিত..

মাইগ্রেনের অসহ্য যন্ত্রণা দূর করবে ২টি পানীয়

হাওর বার্তা ডেস্কঃ মাইগ্রেনের ভয়াবহ ব্যথার সঙ্গে যারা পরিচিত তারাই জানেন এটি কি ধরণের যন্ত্রণাদায়ক। মাইগ্রেন একবার শুরু হলে যেতেই চায় না। যন্ত্রণার তীব্রতা অনুযায়ী এর স্থায়িত্ব ২ থেকে ৩ বিস্তারিত..

ভিক্ষুকের কোলের বাচ্চাটি সবসময় ঘুমিয়ে থাকার বীভৎস রহস্য

হাওর বার্তা ডেস্কঃ রাস্তায় চলার পথে বা জ্যামে গাড়িতে বসে থাকার সময় অনেক ধরনের ভিক্ষুক দেখতে পান নিশ্চয়। শিশু থেকে বৃদ্ধ সব বয়সের ভিক্ষুকদের দেখতে পাবেন। তবে একটি ব্যাপার কি বিস্তারিত..

উগ্রবাদ দমনে সবার আগে সন্ত্রাসী অর্থায়ন বন্ধ করতে হবে: স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ  উগ্রবাদী হয়ে কেউ জন্ম নেয় না, পরিস্থিতি তাদের বিপথগামী করে তোলে বলে উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, উগ্রবাদ দমনে সবার আগে সন্ত্রাসী অর্থায়ন বিস্তারিত..

নিউজিল্যান্ডে লাভা উদগীরণে নিহত ৫, নিখোঁজ অনেক

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডের সবচেয়ে জীবন্ত আগ্নেয়গিরি আকস্মিকভাবে আজ সোমবার লাভা উদগীরণ শুরু করেছে। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। ওই আগ্নেয়গিরিটির অবস্থান হোয়াইট আইল্যান্ড নামের বিস্তারিত..